October 23, 2024

এগিয়ে বাংলা এগিয়ে কালিয়াগঞ্জ। পৌরসভার উদ্যোগে আজ উদ্বোধন হলো কল্পতরু উৎসব ভবনের

1 min read

এগিয়ে বাংলা এগিয়ে কালিয়াগঞ্জ। পৌরসভার উদ্যোগে আজ উদ্বোধন হলো কল্পতরু উৎসব ভবনের

রতন নুনিয়া শংকর গুপ্তা কালিয়াগঞ্জ শহরে যেভাবে জনবসতি বাড়ছে তাতে আরো উৎসব ভবন এর দরকার আছে বলে আজ কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে নতুন কল্পতরু উৎসব ভবনের উদ্বোধন করতে এসে একথা বলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ। বিধায়ক বলেন কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে যেভাবে শহরে উন্নয়নমূলক কাজ হচ্ছে তা প্রশংসার যোগ্য।

কিছুদিন আগে বিধানসভা উপ নির্বাচনে মানুষ দুহাত তুলে আশীর্বাদ দিয়ে বুঝিয়ে দিয়েছে যে তারা উন্নয়নের পক্ষে রয়েছে।তিনি জনসাধারণের উদ্দেশে বলেন কালিয়াগঞ্জ যেভাবে উন্নয়ন হচ্ছে তার সাথে তারা আরো বেশি বেশি করে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে আগামী দিনে এই উন্নয়নমূলক কাজগুলো দ্রুততার সাথে করা সম্ভব হবে।তিনি বলেন কালিয়াগঞ্জ পৌরসভা যেদিন থেকে তৃণমূল কংগ্রেসের পৌরসভায় পরিণত হয়েছে সেদিন থেকেই উন্নয়নমূলক কাজগুলো শুরু হয়েছে শহরে। আগামী দিনেও এই উন্নয়নের ধারা

অব্যাহত থাকবে এনিয়ে কোনো সন্দেহ নেই। বিধায়ক বলেন গত বিধানসভা উপনির্বাচনে র সময় অনেক মন্ত্রীরা এখানে এসে অনেক প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন বর্তমানে কিন্তু সেই প্রতিশ্রুতি গুলো তারা একে একে পালন করতে শুরু করে দিয়েছেন। তিনি বলেন কিছুদিনের মধ্যে একটা ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্স পেতে চলছে কালিয়াগঞ্জ পৌরসভা। বিধায়ক বলেন কালিয়াগঞ্জ এর উন্নয়নের স্বার্থে এখন যে প্রপোজাল গুলো পাঠানো হচ্ছে বেশির ভাগ গুলোই অনুমোদন করে দিচ্ছে রাজ্য সরকার। এখন তাই আর কোনো অসুবিধা নেই ।বিধায়ক এদিন চেয়ারম্যানের উদ্দেশ্যে বলেন তিনি কাজটা কোথা থেকে আদায় করতে হয় সেটা ভালো বোঝেন।

তাই উন্নয়নের এক্সপ্রেস চলছে দ্রুত গতিতে। এদিন কালিয়াগঞ্জ পৌরসভা র পৌরপতি কার্তিক চন্দ্র পাল বলেন, কালিয়াগঞ্জ পৌরসভায় মা-মাটি-মানুষের পৌরবোর্ড হওয়ার পর শহরে উন্নয়নমূলক কাজ এর জোয়ার চলছে। ঠিক তেমনি বিবেকানন্দ পৌরভবন, মহেন্দ্রগঞ্জ রাজীব গান্ধী পৌরভবন, ঠিক তেমনি প্রতিটি ওয়ার্ডে ভবন নির্মাণ খুব জরুরী হয়ে পড়েছে। তাই পৌর বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল পৌরসভার ১১ নম্বর ও ১২ নম্বর ওয়ার্ডের সংযোগস্থলে পৌরসভা যে জায়গা ছিল সেখানে একটা পৌরসভার উৎসব ভবন নির্মান করার।

সেই আশা আজ পূরণ হলো কল্পতরু উৎসব ভবনের দারুদ গঠনের মধ্য দিয়ে। তিনি বলেন কালিয়াগঞ্জ শহরে এখন উন্নয়নের জোয়ার বইছে। একদিকে বাস স্ট্যান্ড হচ্ছে, একদিকে ট্রাকস্ট্যান্ড হচ্ছে, অপরদিকে স্টেডিয়াম হচ্ছে, পার হচ্ছে। তার সাথে সাথে পৌরসভার ভবন হচ্ছে। তিনি বলেন তাদের আগামী দিনের লক্ষ্য ১৭ টি ওয়ার্ডে যদি জায়গা পাওয়া যায় তাহলে ১৭ টি ওয়ার্ডে ই ১৭ টি ভবন নির্মাণ করা হবে। তিনি বলেন কালিয়াগঞ্জে সবচেয়ে বেশি গরিব মানুষের বসবাস। সেজন্য একটা বিয়ে বাড়িতে তাদের আয়োজন করতে গেলে প্রচুর পরিমাণ অর্থের প্রয়োজন হয়। তাই পৌরসভা উৎসব ভবন এর ভাড়া গুলো এমন ভাবে করবেন যেন প্রতিটি মানুষ সক্ষম হয় এই উৎসব ভবনগুলি ভাড়া নেওয়ার ক্ষেত্রে। তিনি বলেন এই উৎসব ভবন থেকে পৌরসভার লাভের কোন দরকার নেই সামান্য মেইনটেনেন্স খরচ যাতে উঠে আসে সেদিকে নজর রাখছে পৌরসভা। তিনি বলেন এই উৎসব ভবন কালিয়াগঞ্জ বাশির। তাই রক্ষণাবেক্ষণ যাতে ঠিকঠাকভাবে হয় সেটা দেখার দায়িত্ব তাদের। পৌরপতি বলেন তারা বলতেন এক সময় পিছিয়ে পড়া কালিয়াগঞ্জ। কিন্তু এখন আর পিছিয়ে পড়া নয় এখন কালিয়াগঞ্জ তকমা সেই পিছিয়ে পড়া ঘুচিয়ে এগিয়ে যাওয়া হয়েছে। তাই এখন এগিয়ে কালিয়াগঞ্জ।এদিন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের কমেন্ট অসীম ঘোষ, কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল সাহা। এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী স্বপন সরকার সহ কালিয়াগঞ্জ পৌরসভার বিভিন্ন কাউন্সিলররা। উল্লেখ্য এই ভবন নির্মাণ করতে প্রায় 50 লক্ষ টাকা ব্যয় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *