October 26, 2024

পঞ্চায়েত ভোটকে প্রহসনে পরিণত করতে রাজ্য সরকার ও নির্বাচন কমিশন এক হয়ে কাজ করবে বিধায়ক প্রমথ নাথ রায়

1 min read
তপন চক্রবর্তী–উত্তরদিনাজপুর অবশেষে রাজ্যের পঞ্চায়েত নির্বাচনকে প্রহসনে পরিণত করতে রাজ্য সরকারের সাথে এক হয়ে কাজ করবার শপথ নিল এই রাজ্যের অথর্ব একজন নির্বাচন কমিশন।
বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে রাজ্যের প্রাক্তন  মন্ত্রী তথা কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথ নাথ রায়।প্রমথ নাথ রায় বলেন  নির্বাচন কমিশন রাজ্য সরকারের সাথে হাত মিলিয়ে গোটা রাজ্যে এক দিনের  নির্বাচন যে কি হতে পারে তা  রাজ্যে সরকার তার কাজের মাধ্যমেই বুঝিয়ে দিলেন। এই রাজ্যে যে অরাজকতা চলছে তা আর একবার রাজ্যের জনগণকে নতুন করে জানিয়ে দিল।প্রমথ বাবু বলেন রাজ্যে প্রকৃত ভোট যাতে না হয় তার জন্য রাজ্য সরকার নির্বাচন কমিশনের যোগসাজসে এই কাজ করলো যা এক কথায় লজ্জা জনক।বিধায়ক প্রমথ নাথ রায় বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্ৰকৃতই গনতন্ত্রকে যদি শ্রদ্ধা করতো তাহলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিয়ে নির্বাচন করছেন না কেন।।তবে পঞ্চায়েত ভোটকে প্রহসনে পরিণত করতে রাজ্য সরকার ও নির্বাচন কমিশন এক হয়ে কাজ করবে বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথ নাথ রায় এই ক্থা  ব লেন ।প্রমথ নাথ রায় বলেন  নির্বাচন কমিশন রাজ্য সরকারের সাথে হাত মিলিয়ে গোটা রাজ্যে এক দিনের  নির্বাচন যে কি হতে পারে তা  রাজ্যে সরকার তার কাজের মাধ্যমেই বুঝিয়ে দিলেন। এই রাজ্যে যে অরাজকতা চলছে তা আর একবার রাজ্যের জনগণকে নতুন করে জানিয়ে দিল।প্রমথ বাবু বলেন রাজ্যে প্রকৃত ভোট যাতে না হয় তার জন্য রাজ্য সরকার নির্বাচন কমিশনের যোগসাজসে এই কাজ করলো যা এক কথায় লজ্জা জনক।এ রাজ্যে গণতন্ত্র বিপন্ন।মানুষের গণতান্ত্রিক অধিকার ধুলিস্মাৎ হয়েছে।আসলে শাসক তৃণমূল খুব ভালো করেই জানে পঞ্চায়েত নির্বাচন যদি ফেয়ার হয় তাহলে তৃণমূল নো হয়ার  হবে।
 বিধায়ক প্রমথ নাথ রায় বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্ৰকৃত গনতন্ত্রকে যদি শ্রদ্ধা করতো তাহলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিয়ে নির্বাচন করছেন না কেন।কেন্দ্রীয় বাহিনীর প্রতি তার এত অনীহা কেন।।তবে শাসক তৃণমূল দল ইতিমধ্যেই বুঝতে পেরেছে তদের বিদায় সমাগত। তৃণমূল দল ইতিমধ্যেই বুঝতে পেরেছে তদের বিদায় সমাগত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *