October 26, 2024

কালিয়াগঞ্জ কো-অপারেটিভ স্টোরসের ৫৬তম সাধারণ সভা-অনুষ্ঠিত

1 min read
তপন চক্রবর্তী–উত্তরদিনাজপুর–রবিবার কালিয়াগঞ্জের মহেন্দ্রগঞ্জে অবস্থিত কালিয়াগঞ্জ কো-অপারেটিভ স্টোরস এর ৫৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন  প্রতিষ্ঠানের সম্পাদক আনন্দ কুমার মিত্র।সমিতির ২০১৮–১৯ সালের প্রস্তাবিত সম্ভাব্য বাজেট   ও  সমিতির ২0১৮-১৯ সালের পরিকাঠামো উন্নয়নের প্রস্তাব  পাঠ করে শোনান প্রতিষ্ঠানের সভাপতি উত্তম  ভট্টাচার্য্য।সাধারণ সভায় সমিতির সেয়ারহোল্ডারগন তাদের সমবায় সমিতি যে একটি ভালো সমবায় প্রতিষ্ঠানে পরিনত হতে যাচ্ছে তা দেখে খুশি।
 সমবায় দপ্তরের অবসর প্রাপ্ত দক্ষ আধিকারিক মনোজ রায় বলেন এই সমিতি এমনি একটি সমিতি সমবায় সমিতির বাজারে একটি পয়সাও ঋণ নেই। সম্পুর্ন এই সমিতি নিজের পায়ে দাঁড়িয়ে ক্রমশ উন্নতির দিকে এগোচ্ছে।বলা যেতে পারে কালিয়াগঞ্জ বাসীর একটি গর্বের সমবায় প্রতিষ্ঠান।জানা যায় এই সমবায় প্রতিষ্ঠান বিগত২০১৪-১৫ সালে মুনাফা করেছে—৩,৯৭৫২৯-৮৩  ২০১৫-১৬ সালে মুনাফা করেছে–৩১৭৮১২-৫২ এবং ২০১৬–১৭ সালে মুনাফা করেছে৪১২৯০-৪০ পয়সা। বর্তমানেB সমিতির পুঞ্জিভূত মুনাফা মোট ১০,৮৮,৯০৫,১১পয়সা।সমিতির প্রাক্তন সম্পাদক জিতেন্দ্র নাথ মোদক বলেন এই সমবায় সমিতির ভিত খুব মজবুত করে করা হয়েছে।এখন প্ৰয়োজন সমবায়ের আইনানুযায়ী আন্তরিকতার সাথে সমিতির উন্নয়নে কাজ করা। সমিতির অপর প্রাক্তন সম্পাদক রবীন্দ্র নাথ কুন্ডু বলেন এই সমিতির যখন পরিস্থিতি খুব খারাপ ছিল সেই সময় আমিই দায়িত্বে ছিলাম।এখন দায়িত্বে না থাকলেও সমিতির অবস্থার পরিবর্তন হওয়ায় আমি গর্বিত।এই সমিতির বর্তমান পরি চালন কমিটি আরো উন্নয়ন ঘটাবে বলেই আমার দৃঢ় বিশ্বাস। জানা যায় কালিয়াগঞ্জ কো-অপারেটিভ স্টোরসের প্রতিটি শেয়ারহোল্ডারদের  এবার ৩০টাকা করে ডিভিডেন্ড দেওয়া হয়েছে বলে সমিতির সম্পাদক আনন্দ কুমার মিত্র(নিমাই)জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *