October 26, 2024

পঞ্চায়েত নির্বাচনের দামামার মাঝে মানুষের স্বার্থে রক্তদান শিবির করে এগিয়ে এলো ডালিমগাঁর স্পোর্টস একাডেমী।

1 min read

জয়ন্ত বোস, বর্তমানের কথা। ” মানুষ মানুষের জন্যে জীবন জীবনের জন্যে, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ” এই গানের কলিতেই মানুষের জন্য ভাবা, মানুষের পাশে থাকা, মানুষের জন্যে কিছু করার তাগিদেই জনকল্যান মূলক জনসেবা মূলক কাজে এগিয়ে এলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ২ নং ধনকোল অঞ্চলের ডালিমগাঁর স্পোর্টস একাডেমী। সাথে এই জনহিতকর কাজে সহানুভূতির হাত বাড়িয়ে দিল এলাকার প্রচুর মানুষ। সামাজিক কাজে মানুষ যে সহানুভূতি পায় তা সত্যি পায়। একজন মূমূর্ষ রুগী যখন রক্তের প্রয়োজনে মৃত্যুর সাথে লড়াই করে বেঁচে থাকার জন্য, সেই সময়ে তার অব্যক্ত আর্তনাদ , ছটপট করা এক করুণ দৃশ্যের ছায়া তাড়া করে বেড়ায় মূমূর্ষ রুগীর পরিবারের লোকজনদের।

 এক ইউনিট রক্তের খোঁজে দিশেহারা হয়ে পরে পরিবারের আপনজনেরা মূমূর্ষ রুগীকে বাঁচানোর প্রয়োজনে। তাই নিভৃতে কত পরজনেরা রক্তদানের মধ্য দিয়ে একজন মূমূর্ষ রুগী ও তার পরিবারের কাছে রক্তের সম্পর্কের চেয়েও আপনজন হয়ে ওঠেন। এটাইতো মানুষ মানুষের জন্যে সহানুভূতির ছোঁয়া। ঠিক এই ছোঁয়ায় যখন রায়গঞ্জ ব্লাড ব্যাংকে রক্তের হাহাকার তখনই এই গরমকে উপেক্ষা করেও আজ রক্তদান শিবির গড়ে অনন্য নজির স্থাপন করলো ডালিমগাঁর স্পোর্টস একাডেমী এবং ৫০ জন গ্রামবাসী পঞ্চায়েত নির্বাচনের উতসবে না মেতে ৫০ ইউনিট রক্তদান করে সহানুভূতির মর্মস্পর্শীতায় নিজেদের সঁপে দিলেন। বর্তমানের কথায় খবর করতে গিয়ে এই প্রতিবেদনের প্রতিবেদককে ক্লাবের কার্যকরী সভাপতি গৌতম ভদ্র এবং কর্মকর্তা সন্দীপ সরকার, বরুন  দাস  জানালেন রক্তদান জীবনদান। রক্তের প্রয়োজনে একজন মূমূর্ষ রুগী ও তার পরিবারের পাশে দাঁড়ানোর মাধ্যম রক্তদান শিবির।
 তিনি বলেন এই সামাজিক কাজে ব্রতী হয়ে ও মানবিক কর্মে সামিল হয়ে একজন মূমূর্ষ রুগীকে রক্ত দান করে বাঁচিয়ে তোলার মতো মানসিক তৃপ্তি আর কোথাও খুঁজে পাওয়া যায় না। তাই আগামী দিনে স্পোর্টস একাডেমীর সকল সদস্য এইভাবে মানুষের পাশে দাঁড়ানোর , মানুষের পাশে থাকার অঙ্গীকারবদ্ধ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *