October 23, 2024

নির্বাচনে পরাজয়ের পর কোচবিহারে ফিরেই চাঞ্চল্যকর অভিযোগ করলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি পরাজিত প্রার্থী নিশীথ প্রামানিক।

1 min read

নির্বাচনে পরাজয়ের পর কোচবিহারে ফিরেই চাঞ্চল্যকর অভিযোগ করলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি পরাজিত প্রার্থী নিশীথ প্রামানিক।

কোচবিহার: নির্বাচনে পরাজয়ের পর কোচবিহারে ফিরেই চাঞ্চল্যকর অভিযোগ করলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি পরাজিত প্রার্থী নিশীথ প্রামানিক। নির্বাচনের দিন এবং নির্বাচনের পরবর্তীতে ছাপ্পা ভোটের অভিযোগ না করলেও ফল ঘোষণার পর আট শতাংশ বুথে ছাপ্পা ভোটের অভিযোগ তুলে সাংবাদিক বৈঠক করলেন নিশীথ প্রামানিক। একই সঙ্গে গণনার সময় ইভিএম বদলে দেওয়ারও অভিযোগ তোলেন নিশীথ প্রামাণিক। নির্বাচনের ফল ঘোষণার পর পরাজিত হয়ে দিল্লিতে উড়ে যান নিশীথ প্রামানিক।

 

গণনার সাত দিন পর কোচবিহারে ফিরে আসেন নিশীথ প্রামানিক। কোচবিহারে ফিরে এসেই পরাজয়ের কারণ খতিয়ে দেখতে কোচবিহার লোকসভা কেন্দ্রে অবস্থিত বিজেপির দখলে থাকা বিধানসভা গুলির বিধায়ক এবং জেলা নেতৃত্বদের নিয়ে বিজেপির দলীয় কার্যালয়ে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিশীথ প্রামানিক বলেন, ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপি যা ভোট হয়েছিল ২০২৪ এর নির্বাচনে বিজেপির ভোট তার থেকে অনেকটা বেড়েছে। গ্রামেগঞ্জে বহু মানুষকে তৃণমূল কংগ্রেস সিএএ নিয়ে ভুল বুঝিয়েছে। এছাড়াও আবাস যোজনা ঘর যাওয়ার নাম করে ভুয়ো ফর্মে সই করিয়ে মানুষকে প্রলোভন দেখিয়ে কিছুটা ভোট তাদের দিকে নিয়ে গেছে। এছাড়াও ৮ শতাংশ বুথে ছাপ্পা করেছে তৃণমূল কংগ্রেস। তিনি আরো চাঞ্চল্যকর অভিযোগ করে বলেন, শতাধিক ইভিএম এর নাম্বারের সঙ্গে ফর্ম ১৭ সি তে থাকা ইভিএমএ নাম্বারে গরমিল দেখা গিয়েছে। গণনা কেন্দ্রে থাকা বিজেপির কাউন্টিং এজেন্টা প্রতিবাদ করলে তাদের গ্রেপ্তার পর্যন্ত করা হয়েছে। বহু কাউন্টিং এজেন্ট অভিযোগ করেছেন ইভিএম এর নাম্বার এর সঙ্গে ফর্ম সেভেন্টিন সি তে থাকা ইভিএম নাম্বারের মিল ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *