October 24, 2024

 কালিয়াগঞ্জের  এই  গার্ডেনে এলে মিলবে টয়ট্রেনের আনন্দ, দার্জিলিংয়ের আমেজ! ভাড়া মাত্র ১০

1 min read

 কালিয়াগঞ্জের  এই  গার্ডেনে এলে মিলবে টয়ট্রেনের আনন্দ, দার্জিলিংয়ের আমেজ! ভাড়া মাত্র ১০

শীতের আমেজে চুটিয়ে টয়ট্রেনে উঠে কালিয়াগঞ্জে দার্জিলিংয়ের স্বাদ নিচ্ছে কচিকাঁচারা। শুধু দার্জিলিংয়ে নয়, এ বার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে চলছে টয়ট্রেন। যে ট্রয় ট্রেনে উঠতে খরচ পড়বে মাত্র ১০ টাকা। কালিয়াগঞ্জ পুরসভার উদ্যোগে বিনোদন পার্কে বয়স্ক থেকে কচিকাঁচারাও আনন্দ নিতে পারবে এই টয়ট্রেনে ওঠার।উল্লেখ্য, কালিগঞ্জ শহরের ১২ নম্বর ওয়ার্ডের হাসপাতাল পাড়ার তিস্তা কলোনিতে প্রায় ৬ বিঘা জমিতে একটি বিনোদন উদ্যান গড়ে উঠেছে আজ থেকে কয়েক বছর আগে  ।

 

এই  বিনোদন উদ্যানে রয়েছে বয়স্ক থেকে শিশুদের জন্য ইঞ্জিন চালিত টয়ট্রেন-সহ নানা রকম ব্যবস্থা। এই শীতে অনেকেরই ইচ্ছে থাকে দার্জিলিংয়ে গিয়ে টয়ট্রেন সফরের আনন্দ নেওয়ার। কিন্তু টাকার অভাবে অনেকে যেতে পারেন না।কালিগঞ্জ পুরসভার উদ্যোগে পার্কে এই টয়ট্রেনের ব্যবস্থা করায় খুশি কচিকাঁচা থেকে বয়স্করা।

এই টয়ট্রেনে ঘণ্টার পর ঘণ্টা সফরের আনন্দ মিলছে মাত্র ১০ টাকায়। ফলে এই শীতে বিকেল হতেই বিনোদন পার্কে টয়ট্রেনে উঠতে ভীড় কচিকাঁচাদের।শুধু কালিয়াগঞ্জ নয় এই বিনোদন পার্কের এই টয়ট্রেন দেখতে বালুঘাট, মালদহ এমনকি শিলিগুড়ি থেকেও বহু মানুষ আসছেন। কালিয়াগঞ্জের এই বিনোদন পার্কে টয়ট্রেনের পাশাপাশি রয়েছে রংবেরঙের ফোয়ারা এ ছাড়াও বাঘের পিঠে উঠে ছবি তোলারও সুযোগ। নতুন বছর হোক কিংবা বিশেষ বিশেষ দিন এই বিনোদন পার্কে এসেই আনন্দ উপভোগ করেন সাধারণ মানুষ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *