October 24, 2024

উত্তর দিনাজপুর জেলার সবলা মেলা এবার অনুষ্ঠিত হতে চলছে কালিয়াগঞ্জ

1 min read

উত্তর দিনাজপুর জেলার সবলা মেলা এবার অনুষ্ঠিত হতে চলছে কালিয়াগঞ্জ
তন্ময় চক্রবর্তী।।।পশ্চিমবঙ্গ সরকারের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় জেলা স্বনির্ভর গোষ্ঠী ও স্বনির্যুক্তি দপ্তরের উদ্যোগে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতি ও ব্লক প্রশাসন এবং কালিয়াগঞ্জ পৌরসভার সহযোগিতায় আগামী ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত বেলা ৩ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত উত্তর দিনাজপুর জেলা সবলা মেলা অনুষ্ঠিত হবে কালিগঞ্জ এর হাসপাতাল পাড়ায় রানিং বুলেট ময়দানে।

আজ এমন খবর জনেলেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি হিরন্ময় সরকার। তিনি এই সবলা মেলার বিশেষ বৈশিষ্ট্য বলতে গিয়ে বলেন বাংলার মেয়েরা পেয়েছেন এক বিকল্প কর্মসংস্থানের উপায়। রাজ্য সরকারের স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি বিভাগের হাত ধরে গ্রাম/গঞ্জের মহিলারা যেমন হস্তশিল্প ও ক্ষুদ্র শিল্পের গুণগত মান বাড়াতে সক্ষম হচ্ছেন, তেমনি তাদের হাতের কাজ তাদের প্রতিভা জনসম্মুখে তুলে ধরার সুযোগ করে দেওয়ার জন্যই সবলা মেলা।

তিনি বলেন এই মেলাতে থাকবে বিভিন্ন ধরনের ৪০থেকে ৪৫ খানা সরকারি স্টল,সঙ্গে মেলা ও বাংলা সৃষ্টিকালচার এর উপর সাংস্কৃতিক অনুষ্ঠান বিভিন্ন সরকারি ও প্রাইভেট স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে(গ্রুপ করে) নাচ-গান,আবৃত্তি আট, তাৎক্ষণিক বক্তৃতা,রূপসজ্জা এবং গম্ভীরা, মানব পুতুল নাচ,ম্যাজিক শো, বহিরাগত শিল্পী সমন্বয়ী অনুষ্ঠান। তিনি বলেন এই সবলা মেলা কে সাফল্য মন্ডিত করবার জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ।

1 thought on “উত্তর দিনাজপুর জেলার সবলা মেলা এবার অনুষ্ঠিত হতে চলছে কালিয়াগঞ্জ

  1. I had a great time with that, too. Despite the high quality of the visuals and the prose, you find yourself eagerly anticipating what happens next. If you decide to defend this walk, it will basically be the same every time.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *