October 24, 2024

কালিয়াগঞ্জ এর উন্নয়নে এবার একসাথে ঝাঁপিয়ে পড়ল তৃণমূল কংগ্রেস ও বিজেপি।

1 min read

কালিয়াগঞ্জ এর উন্নয়নে এবার একসাথে ঝাঁপিয়ে পড়ল তৃণমূল কংগ্রেস ও বিজেপি।

তন্ময় চক্রবর্তী উত্তর দিনাজপুর  ;- কালিয়াগঞ্জ এর উন্নয়নে এবার একসাথে ঝাঁপিয়ে পড়ল তৃণমূল কংগ্রেস ও বিজেপি। আজ তার প্রমাণ পাওয়া গেল কালিয়াগঞ্জের সাত এবং আট নম্বর ওয়ার্ডের সংযোগস্থল বুড়ি পুকুরের পাশে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর কোটার অর্থে নির্মিত ২৪ টি উচ্চ বাতি স্তম্ভ আলোর উদ্বোধনী অনুষ্ঠানে। যেখানে একই মঞ্চে দেখা গেল এক দিকে যেমন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী কে তেমনি সাংসদ এর পাশে বসে থাকতে দেখা গেল কালিয়াগঞ্জ পৌরসভার পৌর পতি রাম নিবাস সাহা উপ পৌর পতি ঈশ্বর রজক থেকে আরম্ভ করে কালিয়াগঞ্জ পৌরসভার বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস ও বিজেপির কমিশনারদের।শুধু তাই নয় সেই মঞ্চেই দেখা গেল বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার কেউ বসে থাকতে।

 

আর এই মঞ্চ থেকেই রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী এবং কালিয়াগঞ্জের পৌর পতি রাম নিবাস সাহাকে বলতে শোনা গেল আমরা যে যাই রাজনীতি করি না কেন শহরের উন্নয়নে আমরা সকলেই প্রতিশ্রুতিবদ্ধ সাধারণ মানুষের কাছে। তাই উন্নয়নের ক্ষেত্রে আমরা সবাই এক। যেটা আজকে আমরা প্রমাণ করে দিলাম।

 

 

এইভাবে যদি আমরা উন্নয়নের স্বার্থে এক হয়ে কাজ করতে পারি তাহলে কালিয়াগঞ্জের উন্নয়ন ধীরে ধীরে সুনামির গতিতে এগিয়ে চলবে এ নিয়ে কোন সন্দেহ নেই। শুধু তাই নয়, এদিনের অনুষ্ঠানে একদিকে যেমন শোনা গেল সাংসদ দেবশ্রী চৌধুরীর মুখে প্রাক্তন পৌরপতি তথা কালিয়াগঞ্জের ৮ নম্বর ওয়ার্ডের কমিশনার কার্তিক চন্দ্র পালের প্রশংসা করতে তেমন ভাবেই কালিয়াগঞ্জ এর বর্তমান পৌরপতি রামনিবাস সাহার গলাতেও প্রশংসা করতে দেখা গেল প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের।

 

 

 

সংসদ ও পৌর পতি তারা দুইজনেই একে অপরের রাজনৈতিক দলের জুজু দুই প্রতিপক্ষ হলেও আজ এই অনুষ্ঠানে মনে হচ্ছিল না তারা দুজনে আলাদা আলাদা দল করেন। তাদের বক্তব্যে একটা কথা পরিষ্কার উন্নয়নের ক্ষেত্রে রাজনীতি যদি না করা হয় তাহলে একটা জায়গায় উন্নয়ন হতে পারে চড়চড় করে। আজ যেমনটা হলো কালিয়াগঞ্জ শহরের বুকে সাংসদ কোটার অর্থে ২৫ টি উচ্চ বাতি স্তম্ভ যেটা উদ্বোধন হলো। তবে এদিন উচ্চ বাতি স্তম্ভ আলোর দিকে যত টা না সাধারণ মানুষের নজর ছিল তার চেয়ে বেশি ছিল একই মঞ্চে চাঁদেরহাট কালিয়াগঞ্জ এর তৃণমূল কংগ্রেস এবং বিজেপির কাউন্সিলরদের পাশাপাশি রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার ও কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি রাম নিবাস সাহা ও ঈশ্বর রজক কে দেখার জন্য।পথ চলতি অনেক মানুষদেরই সেখানে বলতে শোনা গেল যাক মা দুর্গার আগমনে রাজনৈতিক দলগুলোর কর্মকর্তাদের কিছুটা হলেও শু ভবুদ্ধি উদয় হয়েছে। যার জন্য উন্নয়নের উন্নয়নের কাজে দল দেখে নয় মানুষের স্বার্থে তারা যে এক হয়ে কাজ করছে সেটা সত্যি বর্তমান সময়ে খুব ভালো উদ্যোগ। কোন অবস্থান বিভিন্ন ক্ষেত্রে নেওয়া হোক উন্নয়নমূলক কাজে। তাহলে আগামী দিনে সাধারণ মানুষের অনেকটাই উপকার হবে বলে সাধারণ মানুষরা মনে করেন।উল্লেখ্য পূজোর মধ্যে কালিয়াগঞ্জ শহরকে আলোকিত করতে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী সাংসদ তহবিলের অর্থে ব্যায়ে কালিয়াগঞ্জ পৌরসভার ১৭ টি ওয়ার্ডে জন্য ২৫ টি উচ্চবাতিস্তম্ভের উদ্বোধন করা হয়।।যার জন্য ব্যায় হয়েছে ১ কোটি ১৯ লক্ষ ৪৮ হাজার ৪০০ টাকা ব্যায়ে।এদিন কালিয়াগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ডের মধ্য আখানগর এলাকায় একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে সাংসদ দেবশ্রী চৌধুরী উচ্চ বাতিস্তম্ভর উদ্বোধন করেন পাশাপাশি সমস্ত ওয়ার্ডের কাউন্সিলারদের নিজ নিজ ওয়ার্ডের উচ্চ বাতিস্তম্ভ জালিয়ে দিতে বলেন।এদিনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,পৌরপ্রধান রাম নিবাস সাহা,পৌরসভার বিরোধী দলনেতা তথা প্রাক্তন পৌরপ্রধান কার্তিক চন্দ্র পাল,উপ-পৌরপ্রধান ঈশ্বর রজক সহ বেশকিছু কাউন্সিলার সহ বিশিষ্ট জনেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *