October 24, 2024

কালিয়াগঞ্জ গিনি ভোকাল আর্ট আরোহণের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও গুণীজন সম্বর্ধনা

1 min read

কালিয়াগঞ্জ গিনি ভোকাল আর্ট আরোহণের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও গুণীজন সম্বর্ধনা

তন্ময় চক্রবর্তী,কালিয়াগঞ্জ ১৮ অক্টোবর:বুধবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ নজমু নাট্য নিকেতনে শারদ উৎসবের চতুর্থীর সন্ধ্যায় গিনি ভোকাল আর্ট আরোহনের কর্নধার বিশিষ্ট সঙ্গীত শিল্পী ব্রততী দাসের পরিচালনায় সংস্থার বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা করেন প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সমবেতভাবে কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা রাম নিবাস সাহা,উপ পৌর পিতা ঈশ্বর রজক, বঙ্গরত্ন অবসরপ্রাপ্ত অধ্যাপিকা ড: মমতা কুন্ডু, প্রধান শিক্ষক বিশ্বজিৎ বর্মা ও কমিশনার শম্পা কুন্ডু।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড:দীপক রায়।সংস্থার পক্ষ থেকে অতিথিদের উত্তরীয় ও পুষ্প স্তবক দিয়ে বরণ করে নেওয়া হয়। পরবর্তীতে গিনি ভোকাল আর্ট তথা আরোহনের কর্নধার সংগীত শিল্পী ব্রততী দাসের পরিচালনায় ও ড: মমতা কুণ্ডুর ভাষ্য রচনায় একটি অসাধারন সঙ্গীত আলেক্ষ পরিবেশীত হয়।কালিয়াগঞ্জ গিনি ভোকাল আর্ট এর পক্ষ থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় কালিয়াগঞ্জ শহরের বিশিষ্ট পাঁচজন গুণী ব্যক্তিদের সম্বর্ধনা দেওয়া হয়।

 

সম্বর্ধিত গুণীজনেরা হলেন বিশিষ্ট উচ্চাঙ্গ সংগীত শিল্পী শৈলেশ রায়,বিশিষ্ট সঙ্গীত শিক্ষক রতন সাহা,বিশিষ্ট সঙ্গীত শিল্পী অনুপ দাস,কালিয়াগঞ্জ মঞ্চ একুশের সম্পাদক দুলাল ভদ্র,বিশিষ্ট বর্ষীয়ান সঙ্গীত শিল্পী মনীষা কুন্ডু এবং আকাশবাণীর অনুমোদিত গীতিকার, সঙ্গীত শিল্পী তথা সাংবাদিক তপন চক্রবর্তী।

অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করেন অনুপ দাস।যন্ত্রসঙ্গীত পরিবেশন করে অঙ্কুর দে,অনির্বাণ দাস, শিবম দাস,স্নেহাশিস গাঙ্গুলি। মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে আকাশবাণী তথা জলপাইগুড়ি দূরদর্শনের শিল্পী শ্রীমতী সুমা সাহা পাল অসাধারন রবীন্দ্র সংগীত পরিবেশন করে উপস্থিত দর্শকদের সমৃদ্ধ করেন।পরিশেষে বিচিত্রা নাট্য সংস্থার পরিচালনায় কালিয়াগঞ্জ সরলা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের দ্বারা”ফিনিক্স ইন ম্যাট্রিক্স” নাটকটি পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *