October 27, 2024

ভোট চুরি করা হয়েছে নির্বাচনে : নওয়াজ

1 min read


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভোটগণনায় ইমরানের ক্ষমতায় আসা প্রায় নিশ্চিত। শেষ পর্যন্ত ১৩৭-এর ম্যাজিক ফিগার ছুঁতে না পারলেও বিলাবল জারদারির পিপিপি-র সঙ্গে জোটের রাস্তাও প্রায় পাকা। ফলে পাক প্রধানমন্ত্রীর চেয়ারে বসা এখন শুধুই সময়ের অপেক্ষা বলেই মনে করছেন পাক রাজনীতিকদের বড় অংশ।
এদিকে, নির্বাচন নিয়ে বৃহস্পতিবার প্রথমবারের মতো মন্তব্য করেছেন কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীরা গতকাল তার সঙ্গে দেখা করতে গেলে তিনি বলেন, নির্বাচনে ভোট চুরি করা হয়েছে।
মেয়ে মারিয়াম শরিফ ও জামাই অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মাদ সাফদারের সঙ্গে আদিয়ালা জেলে বন্দী শরিফ আরো বলেন, ভোটের ‘কলঙ্কিত ও সন্দেহজনক’ এই ফলাফল দেশের রাজনীতিতে নেতিবাচক প্রভাব ফেলবে।
২০১৩ সালের নির্বাচিত সরকারের চেয়ে ইমরানের খানের অবস্থা দুর্বল বলেও মন্তব্য করেন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী।
এদিকে, নওয়াজ শরিফের দল (পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ) পার্লামেন্ট বয়কট না করে বিরোধী দল হিসেবে জোরালো ভূমিকা রাখার ঘোষণা দিয়েছে।
বৃহস্পতিবার দলীয় এক বৈঠকের পর দলটির পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে বলে জানিয়েছে ডন নিউজ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, বুধবার অনুষ্ঠিত নির্বাচনের ঘোষিত ফল অনুযায়ী এগিয়ে রয়েছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দ্বিতীয় অবস্থানে রয়েছে পিএমএল-এন। তৃতীয় স্থানে আছে ঐতিহ্যবাহী ভুট্টো পরিবারের রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *