October 25, 2024

কেরালাকে কেন ঈশ্বরের নিজস্ব দেশ বলা হয়, জানেন?

1 min read

Boat Beauty

কেরালাকে কেন ঈশ্বরের নিজস্ব দেশ বলা হয়, জানেন?

ভ্রমণ প্রেমীদের জন্যে কেরালা একটি দুর্দান্ত জায়গা। যদি সপ্তাহান্তে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন তবে কেরালা যেতে পারেন। এখানে দেখার মত অনেক জায়গা আছে। প্রতি বছর প্রচুর লোক এখানে বেড়াতে আসেন। কেরালাকে ঈশ্বরের নিজস্ব দেশও বলা হয়। কেরালার কিছু সুন্দর দেখার জন্য সেরা জায়গা সম্পর্কে জেনে নেওয়া যাক-কেরালার ত্রিশুরে যেতে হবে অবশ্যই। এই জায়গাটি ত্রিশুর পুরম উত্‍সবের জন্য খুবই বিখ্যাত। এটি একটি খুব জনপ্রিয় উত্‍সব।

 

 

স্বর্ণখচিত হাতিরাও এই উত্‍সবে অংশগ্রহণ করে।থেক্কাডি একটি বিখ্যাত ছুটির গন্তব্য। এখানে পেরিয়ার বন্যপ্রাণী অভয়ারণ্য দেখতে পারেন। এখানে প্রকৃতির সুন্দর দৃশ্য উপভোগ করতে পারেন। এছাড়াও ব্যাকওয়াটারের মধ্য দিয়ে যাওয়া হাউসবোটে এখানে ঘোরাঘুরি উপভোগ করতে পারেন।

 

 

এই জায়গাটি প্রচুর পর্যটকদের আকর্ষণ করে। এখানে সমুদ্র সৈকত, মন্দির, ঐতিহাসিক স্থান এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন।ভাগামন খুবই সুন্দর একটি হিল স্টেশন। চারপাশের সবুজ দৃশ্য আপনার মনকে মুগ্ধ করবে। এই শান্ত জায়গায় পরিবার এবং বন্ধুদের সাথে মানসম্পন্ন সময় কাটাতে সক্ষম হবেন।এছাড়া কেরালার ইদুক্কিতেও যেতে পারেন। এখানে বন্যপ্রাণী অভয়ারণ্য দেখতে পারেন। এছাড়া মশলা বাগানের সৌন্দর্য মনকে মুগ্ধ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *