October 24, 2024

আদিবাসীদের জাতিগত শংসাপত্র দিতে কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের উদ্যোগে পঞ্চায়েত ভিত্তিক বিশেষ শিবির-

1 min read

আদিবাসীদের জাতিগত শংসাপত্র দিতে কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের উদ্যোগে পঞ্চায়েত ভিত্তিক বিশেষ শিবির-

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১১অক্টোবর:আগামী বুধবার থেকে কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের উদ্যোগে ব্লকের আদিবাসী সম্প্রদায়ের হাতে জাতিগত শংসাপত্র তুলে দিতে বিশেষ শিবিরের আয়োজন করা হচ্ছে। আগামী বুধবার থেকে গ্রাম পঞ্চায়েত ভিত্তিক এই বিশেষ শিবির অনুষ্ঠিত হতে চলেছে বলে জানালেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার।তিনি বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশে আদিবাসী সম্প্রদায়ের মানুষদের কাছে রাজ্য সরকারের সকল উন্নয়ন প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে

বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন উত্তর দিনাজপুর জেলার জেলা সাশক অরবিন্দ কুমার মীনা। দীপা সরকার বলেন চলতি বছরে জেলার জেলা সাধক অরবিন্দ কুমার মীনা জেলার নয়টি ব্লকের প্রতিটিতে গিয়ে আদিবাসীদের মূল সমস্যা কি ছিল জেনেছে।তাতে দেখা যায় আদিবাসীদের মূল সমস্যা ছিল অধিকাংশ আদিবাসীরা তারা তাদের জাতিগত প্রশংসা পত্র পায়নি।

 

প্রকৃত আদিবাসীরা যাতে অতি সহজেই তাদের জাতিগত শংসাপত্র হাতে পেতে পারে তার জন্য শিবিরের ব্যবস্থা করা হয়েছে।এই শিবিরগুলি বসবে অনন্তপুর গ্রাম পঞ্চায়েত, ধনকোল, বোচাডাঙ্গা, মুস্তাফা নগর, মালগাও অঞ্চল ও রাধিকা পুর অঞ্চলে।কালিয়াগঞ্জ ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক সন্দীপ দে বলেন তাদের ব্লকের আদিবাসীদের বিভিন্ন এলাকায় কোন সমস্যা না থাকে সে ব্যাপারে আমরা এই শিবিরের মাধ্যমে নিশ্চিত হতে পারবো বলে তিনি বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *