October 26, 2024

মালদার ভূতনী চরে শুরু নতুন করে পাড়ে ভাঙ্গন

1 min read
বিশ্বজিৎ মণ্ডল,মালদা :  মালদার ভূতনী চরে শুরু নতুন করে পাড়ে ভাঙ্গন।ক্রমশ তলিয়েই চলেছে জমির পর জমি,কার্যত বাঁধের দোরগোড়ায় পৌঁচেছে রাক্ষুসে গঙ্গা।বিপদসীমার কাছে পৌঁচেছে গঙ্গা।নতুন করে গঙ্গার এই ছোবলে আতঙ্কিত ভূতনীবাসী।ভোট আসলেই ভোটের রুটি সেকতে এলাকায় সকলকে দেখা যায়,কিন্তু এই দুর্ভোগের সময়  প্রশাসনের আমলা হোক বা নেতা মন্ত্রী দেখা নেই কারোই,বলেই অভিযোগ ভূতনিবাসীর। দ্রুত ভাঙ্গন রোধের কাজের দাবি তুলেছেন স্থানীয়রা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
মালদার মানিকচক ব্লকের প্রত্যন্ত এলাকা চারপাশে নদীর মাঝের দ্বীপ’ভূতনী’।আর এই ভূতনী এলাকার হিরানন্দপুর অঞ্চলের বিস্তীর্ণ এলাকা জুড়ে গঙ্গা নদীর পাড়ে শুরু হয়েছে দিন কয়েক ধরে নতুন করে ব্যাপক ভাঙ্গন।তবে ভাঙ্গন রোধে এখনো কোনো ব্যবস্থায় হয়নি এখনো।বিস্তীর্ণ এলাকা জুড়ে চলছে ক্রমশ ভাঙ্গন।কেশবপুর এলাকাবাসীর অভিযোগ,”সপ্তাহ খানেক ধরে নেতা মন্ত্রীদের জেলায় আনাগোনা চলছেই,কিন্তু আমাদের এই ভঙ্গন সমস্যার জন্য কারোর মাথা ব্যথায় নেই।কিন্তু ভোট আসলেই ভোটের রুটি সেকতে এলাকায় সকলকে দেখা যায়।কিন্তু এখন নেই! প্রশাসনের কর্তাদেরও মিলছে না দেখা।যতই সময় গড়াচ্ছে ভাঙ্গন দ্রুত হচ্ছে।নদী বাঁধ ছুঁই ছুঁই অবস্থায়।আর বাঁধ ভাঙলে দুর্ভোগের শেষ নেই।আতঙ্কে বসবাস করছি আমরা।দ্রুত ভাঙ্গন রোধের কাজ শুরু হোক “।

প্রশাসনের মতে বুধবার সকালে গঙ্গার জলস্তর ছিল ২৩.৮৮।যা বাড়তি মুখী বিপদসীমা ২৪.৬৯ ছুঁই ছুঁই।ফুলহারের জলস্তর ২৬.১৭ যা নিম্নমুখী।মহানন্দা ১৯.৩২ যা বাড়তি মুখী।এই প্রসঙ্গে মানিকচক বিডিও সুরজিৎ মন্ডিত জানান,” নদীর পাড়ে  ভাঙ্গনের দিকে আমাদের দৃষ্টি রয়েছে ।সেচ দপ্তরের কর্তাদের জানানো হয়েছে।খুব দ্রুত ভাঙ্গন রোধের কাজ শুরু হবে”।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *