October 26, 2024

টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের পর লর্ডসেও হারল

1 min read
টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের পর লর্ডসেও হারল । এবার হারল ইনিংস ব্যবধানে। এই জয়ে পাঁচ টেস্ট সিরিজে ২-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড।
দ্বিতীয় টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সফরকারীরা। কিন্তু জেমস এন্ডারসনদের তোপের মুখে ৩৫ দশমিক ২ ওভারে ১০৭ রান করেই গুটিয়ে যায় সফরকারীরা। জবাবে স্বাগতিকরা ৭ উইকেটে ৩৯৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে।
পরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৩০ রানে অল আউট হয়ে ১৫৯ রান ও ইনিংস ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে ভারত। ম্যান অব দ্য ম্যাচ হন ক্রিস ওকস।
বৃষ্টির কারণে লর্ডস টেস্টের প্রথমদিন মাঠেই গড়াতে পারেনি খেলা। দ্বিতীয় দিনও পুরো সময় খেলা হয়নি। তবু ম্যাচ শেষ হয়ে গেছে চতুর্থ দিনেই। মূলত ভারতের ব্যাটিং ব্যর্থতায় বাড়েনি ম্যাচের দৈর্ঘ্য। দুই ইনিংস মিলিয়ে ভারত ব্যাট করেছে ৮২ দশমিক ২ ওভার।
ভারতের হয়ে দুই ইনিংসেই সর্বোচ্চ রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে ২৯ ও দ্বিতীয় ইনিংসে করেন অপরাজিত ৩৩। দুই ইনিংসেই ভারতের টপ অর্ডার ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছে। বিপরীতে ইংলিশ ব্যাটসম্যানরা ছিলেন দারুণ উজ্জ্বল। বিশেষ করে জনি বেয়ারস্টো ও ক্রিস ওকসে ভর দিয়ে ভারতের সামনে রানের পাহাড় দাঁড় করায় তারা।
ওকস এদিন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে দ্বিতীয়বারের মতো নিজের নাম লেখান। তার অপরাজিত ১৩৭ রানের ইনিংসটিতে ছিল ২১টি চারের মার। অন্যদিকে বেয়ারস্টো করেছেন ৯৩। আর শেষ দিকে স্যাম কুরান করেন ৪০ রান। মোহাম্মদ শামি ও হার্দিক পান্ডিয়া ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *