October 26, 2024

দেশের প্রায় ছয় থেকে দশজন বিজেপির মুখ্যমন্ত্রীকে বাংলায় এনে চমক দেওয়ার ব্লু-প্রিন্ট তৈরি করছে বিজেপি

1 min read

রাজ্যজুড়ে রথযাত্রার আয়োজন করছে বিজেপি লোকসভা নির্বাচনের আগে জেলায় জেলায় নিবিড় প্রচারের লক্ষ্যে এক্ষেত্রে পড়শি রাজ্য ত্রিপুরার বাঙালি মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে একাধিকসম্ভাবনাময় লোকসভা কেন্দ্রেনিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে। কেবল বিপ্লব নয়, দেশের প্রায় ছয় থেকে দশজন বিজেপির মুখ্যমন্ত্রীকে বাংলায় এনে চমক দেওয়ার ব্লুপ্রিন্ট তৈরি করছে মুরলীধর সেন লেনের কর্তারা। পাশাপাশি একাধিক হেভিওয়েট কেন্দ্রীয় মন্ত্রীকেও এই রথযাত্রায় শামিল করার ছক কষেছে বঙ্গ বিজেপি।

প্রসঙ্গে সোমবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, গোটা দেশে বিজেপির অশ্বমেধের ঘোড়া ছুটছে। বাংলাতেও সেই গতি অব্যাহত রাখতে রথযাত্রার আয়োজন করা হয়েছে। দেশের ১৯টি রাজ্যে বিজেপি শাসিত সরকার চলছে। সেখানকার মুখ্যমন্ত্রীদের এই কর্মসূচিতে যুক্ত করে বাংলার মানুষকে আগামীদিনে বিজেপির সুশাসনের বার্তা দেওয়া হবে। এক্ষেত্রে বিপ্লব দেব সহ একাধিক নাম নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা চলেছে।সূত্রের দাবি, এই যাত্রায় বিপ্লব ছাড়াও হাজির থাকবেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সেনওয়াল, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রমুখ। উল্লেখ্য, আগামী ডিসেম্বর থেকে বিজেপি এই রথযাত্রার সূচনা করবে। রাজ্যের তিনটি প্রান্ত, তারাপীঠ, সাগর এবং কোচবিহার থেকে তিনটি রথযাত্রা শুরু করবে। প্রতিটি ১৪টি করে লোকসভা কেন্দ্র ছুঁয়ে যাবে।

গড়ে প্রায় ৩৮ থেকে ৪০ দিনের যাত্রা শেষে কলকাতায় শেষ হবে এই রথযাত্রা। সমাপ্তি অনুষ্ঠানে হাজির থাকার কথা স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্রভাই দামোদর দাস মোদির। সেই সময় ব্রিগেডে প্রকাশ্য সমাবেশ করবেন তিনি। যদিও প্রধানমন্ত্রীর অফিসের তরফে এখনও সময় নির্দিষ্ট করে বলা হয়নি বলে সভার দিনক্ষণ চূড়ান্ত হয়নি।সূত্রের দাবি, ব্রিগেডের এই প্রস্তাবিত সমাবেশের আগেই ফের রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী। সেক্ষেত্রে উত্তরবঙ্গে পা রাখার সম্ভাবনা রয়েছে মোদির। ভোটের আগে চার থেকে পাঁচবার বাংলায় আসার প্রাথমিক পরিকল্পনা রয়েছে তাঁর। ১৬ জুলাই মেদিনীপুরে ইতিমধ্যেই সভা করে গিয়েছেন। শীতে ব্রিগেডে আসবেন বিজেপির এই সর্বভারতীয় মুখ। দলের রাজ্য নেতাদের স্থির বিশ্বাস, উত্তরবঙ্গের ছয় জেলা থেকে লোকসভা ভোটে একাধিক আসন বিজেপির ঝুলিতে আসতে পারে। তাই সীমান্তবর্তী জেলাগুলিতে বাড়তি নজর দিচ্ছে গেরুয়া শিবির। তেমনই কোনও সম্ভাবনাময় কেন্দ্রে প্রচারে আসতে দেখা যেতে পারে স্বয়ং মোদিকে। যদিও দলের এক শীর্ষ নেতার দাবি, আগস্ট এবং সেপ্টেম্বরে প্রধানমন্ত্রীর বাংলায় আসার কোনও সম্ভাবনা নেই।সেক্ষেত্রে ব্রিগেডের আগেই ফের মোদিকে দেখা যেতে পারে বাংলায়পুজোর পর যেকোনও দিন তিনি বঙ্গে ফের পা রাখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *