October 26, 2024

দোধী বাবুর ভরসা কি এখন সেই কার্তিক ই ?

1 min read
তন্ময়   চক্রবত্তী ঃ-   গত পঞ্চায়েত নিবার্চনে কালিয়াগঞ্জের শোচনীয় ভাবে তৃনমূলের খারাপ ফলাফল হওয়ার পর থেকে ব্লক তৃনমূলের সভাপতি দোধী মোহন দেবর্শমা  অনেকটাই ব্যাকফুটে চলে যায়। দলের মধ্যেই তাকে ঘিরে তৃনমূলের কর্মিদের মধ্যে নানান কথা শোনা যায় যে বর্তমানে দোধীবাবু যে ভাবে দল কে নেতৃত্ব দিচ্ছেন তাতে আগামীদিনে লোকসভা নির্বাচনে দলের ফলাফল আরো খারাব হতে পারে কালিয়াগঞ্জের গ্রামাঞ্চলে। নতুন ভাবে নেতৃত্বের হাতে যদি দায়িত্ব না দেওয়া হয় তাহলে আগামিতে  সমুহ বিপদ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এই চর্চা চলছিল কালিয়াগঞ্জের তৃনমূল কংগ্রেসের কর্মিদের মধ্যেই বেশ কিছুদিন ধরে । ফলে বাধ্য হয়ে দোধীবাবু কে ঘোড়কোনা হয়ে থাকতে হয় । দলের উদ্ধতন কতৃপক্ষের চাপ ও স্থানীয় তৃনমূল কর্মিদের প্রবল চাপে দোধী বাবূকে   বেশ কিছু দিন  হতাশ হয়ে থাকতে হয়। কিন্তু আস্তে আস্তে সেই চাপ সামলে  এখন দোধী বাবু আবারো আগের মতো নিজের জায়গা তৈরী করতে ব্যাস্ত হয়ে পরেছেন।তবে এবার একটু অন্যকায়দায়   ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কালিয়াগঞ্জের  উন্নয়নের কান্ডারী পৌরসভার চেয়ারম্যান কার্তিক পাল যবে থেকে কালিয়াগঞ্জ টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি দায়িত্ব নিয়েছেন তবে থেকে দোধীবাবুকে দেখা যায় কার্তিক বিগ্রেডে নিজেকে সপে দিতে।কারন একটাই  মানুষের সাথে মানুষের পাশে না থাকলে মানুষের কোন জননেতা হওয়া যায় না। আর যেটা দেখিয়ে দিয়েছে কম সময়ের মধ্যে মানুষের পাশে থাকে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক পাল কিভাবে জননেতা হওয়া যায়।কার্তিক বাবু কথা কম কাজ বেশী করতে ভালোবাসেন। আর দোধী বাবু ঠিক উল্টোটা কাজ কম কথা বেশী বলতেই ভালো বাসেন।আর তার ফল এবার দোধীবাবু হাতে নাতে পেয়েছেন ।  তাই আর ভুল নয় পুরোনো ভুলকে শুধরে নিয়ে নিজেকে আবারো জনসমক্ষে প্রমান করতে  ভিষন ব্যাস্ত। যে কার্তিক বাবুর সাথে পঞ্চায়েত নির্বাচনের  আগে অবধি  তিনি নিজে অনেকটাই দুরত্ব করে ফেলেছিলেন।কিন্তু আজ কাল  বিভিন্ন  সরকারি ও দলীয় অনুষ্টানে দেখা যায় কার্তিকবাবুর পাশে গিয়ে দোধীবাবু কে  বসতে । বেশীরভাগ সময়ে দেখা যায় শুধু বসে নয় কানে কানে ও সেই অনুষ্টাগুলিতে কার্তিক বাবুর সুপরামর্শ নিতে যাতে  আগামী দিনে  কিভাবে দল কে চাঙ্গা করা যায়। অনেক কেই  মশকারা করতে শুনা যায় ঠেলায় না পড়লে বিড়াল গাছে উঠে না। তাই এখন দোধী বাবুর ভরসা সেই কার্তিক ই ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *