October 26, 2024

আবারও এক সৎ মানুষের সান্নিধ্য, ভগবান বলাই শ্রেয়

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা  এই প্রতিবেদনে প্রতিবেদকের জীবনে একই জিনিষ কে কেন্দ্র করে সৎ মানুষের সান্নিধ্য পাওয়া অর্থাত্ এক ভগবানের সাক্ষাৎ যে মেলে তা প্রতিবেদনে বর্ণনা করতে গিয়ে গা শিউরে উঠে। ঐ বিষয় বস্তু মোবাইল হ্যান্ডসেট। এবারের স্থান রায়গঞ্জ শহরে। আজ শনিবারের সকাল ১০টা বেজে ১০মিনিট। প্রায়ই দিনের মতো শ্বশুর মশাই কে জীবন রেখা নার্সিংহোমে ডায়ালাইসিস রুমে ডায়ালাইসিস করাতে রেখে উকিলপাড়া টাউন ক্লাবের সামনে রায়গঞ্জ সেন্ট্রাল কোঅপারেটিভ ব্যাঙ্ক লাগোয়া এটিএম কাউন্টারে টাকা তুলার সময় নিজের অ্যান্ড্রয়েড মোবাইল হ্যান্ডসেট টি এটিএম মেশিনের উপর রাখি।
 তারপর টাকা তুলে কাউন্টিং করে এটিএম থেকে বের হয়ে আসার সময় অমনোযোগে মোবাইল সেট টি ঐখানে রেখেই বেড়িয়ে পরি। ঐ সময়ে এটিএম কাউন্টারে সিকিউরিটি গার্ড বসে ছিলেন। তারপর সেখান থেকে নার্সিংহোমে ফিরে আসার প্রায় ৩০ মিঃ পরে খেয়াল পরে মোবাইলের। তড়িঘড়ি এটিএম কাউন্টারে পৌঁছে দেখতে পাই মোবাইল টি নেই এবং এটিএম কাউন্টারে সিকিউরিটি গার্ড যিনি ছিলেন তিনিও নেই। আমার সাথে ট্যাক্সির চালকও ছিল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 ওর মোবাইল থেকে আমার মোবাইল নং এ কল করতে থাকলেও রিসিভ না হয়ে কলিং হতেই থাকে। মোবাইলটি আর পাওয়াই যাবে না এই চিন্তায় রায়গঞ্জ সেন্ট্রাল কোঅপারেটিভ ব্যাঙ্কে প্রবেশ করতেই ঐ এটিএম কাউন্টারে বসে থাকা সিকিউরিটি গার্ডের সাক্ষাত হতেই তাকে মোবাইলের কথা বলি। তিনি জানতেন না এটিএম মেশিনের উপর মোবাইল টি ছিল। আমি বের হয়ে আসার পরেই এই সেই সৎ , সাক্ষাত ভগবান ব্যাক্তি যিনি এটিএমে টাকা তুলতে এসে মোবাইল টি নিজের হেফাজতে নিয়ে একটি সাদা কাগজে নিজের নাম, মোবাইল নং ও ঠিকানা লিখে সিকিউরিটি গার্ড কে দিয়ে গেছেন মোবাইল টির  সুরক্ষার জন্য। উক্ত কাগজের নাম, নং ও ঠিকানায় যোগাযোগ করে যেমন মোবাইল টির সন্ধান পাওয়া গেছে তেমনি সন্ধান পেলাম এক সৎ ব্যাক্তির তেমনি সাক্ষাত এক ভগবানের। তিনি হলেন রায়গঞ্জ পৌরসভার অধীন বিধান মঞ্চের কর্মী আরহান আলী। স্যালুট জানাই তোমায় ও তোমার কর্তব্য এবং সততাকে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *