October 26, 2024

কালিয়াগঞ্জ আইটিআই কলেজ কে পলিটেকনিক কলেজের উন্নতি করার প্রস্তাব খতিয়ে দেখতে পরিদর্শনে আসবেন রাজ্যের কৃষি ও কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু

1 min read
সুচন্দন কর্মকার, কালিয়াগঞ্জ  আইটিআই কলেজ কে পলিটেকনিক কলেজের উন্নতি করার  প্রস্তাব খতিয়ে দেখতে পরিদর্শনে আসবেন রাজ্যের কৃষি ও কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু। রবিবার কালিয়াগঞ্জের পৌর প্রধান কার্তিক চন্দ্র পালের পেশ করা এক প্রস্তাব গ্রহণ করে এই পরিদর্শনে আসার কথা জানালেন কারিগরি শিক্ষামন্ত্রী। এদিন রায়গঞ্জ ইনস্টিটিউট মঞ্চে কারিগরি শিক্ষা ব্যবস্থার সাথে যুক্ত দের সাথে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন মন্ত্রী।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 এর মাঝে মন্ত্রী রায়গঞ্জ আইটিআই এবং পলিটেকনিক কলেজ পরিদর্শন করেন, মাঝে দুপুর বারোটা নাগাদ কর্ণজোড়া সার্কিট হাউসে মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন পৌর প্রধান সাথে ছিলেন রায়গঞ্জের উপ পৌর প্রধান তথা তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি অরিন্দম সরকার। কৃষি ও কারিগরি শিক্ষা মন্ত্রীর সাথে সাক্ষাৎ করে এদিন কালিয়াগঞ্জ আইটিআই কলেজ পলিটেকনিকে উন্নতি করার দাবি পেশ করেন কার্তিক পাল। মন্ত্রী এই দাবি গ্রহণ করে দলীয় পৌর প্রধান দের সাথে দীর্ঘ আলোচনার করেন কালিয়াগঞ্জ আইটিআই প্রসঙ্গে। মন্ত্রীর কাছে এই আইটিআই কে পলিটেকনিক এ রূপান্তর প্রয়োজন সেই ব্যাখ্যা তুলে ধরেন সমস্ত শুনে পূর্ণেন্দু বাবু আশ্বস্ত করেন প্রস্তাব বিবেচনা করা হবে। তিনি আগামীতে জেলা সফরে এলে এই কালিয়াগঞ্জ আইটিআই পরিদর্শন করবেন মন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট কালিয়াগঞ্জের পৌর প্রধান। এদিন দুপুরে মন্ত্রীর কাছে খাগ্রচারি কলেজ ইস্যুতে দরবার শেষে পৌর প্রধান জানান 2016 সালে পৌরসভা তৃণমূল ক্ষমতায় আসার পরে মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে কালিয়াগঞ্জ এর উন্নয়ন একগুচ্ছ দাবি জানানো হয়েছিল যার মধ্যে ছিল এই আইটিআই কলেজ পলিটেকনিকে উন্নতি করার বিষয় সত্তর দশকে কালিয়াগঞ্জ এর চালু হয়েছিল জুনিয়ার টেকনিক্যাল স্কুল, শহরে 10 নম্বর ওয়ার্ডে শিমূলতলার পাশে এই টেকনিক্যাল স্কুল বছর কয়েক আগে আইটিআই মর্যাদা পেয়েছে কয়েক একর জমির উপর হোস্টেল সুবিধা সহ বিরাট পরিকাঠামো ছিল জুনিয়ার টেকনিক্যাল স্কুল আইটিআই হয়েছে। এইচডি রাট পরিকাঠামো সহজেই চালু হতে পারে পলিটেকনিক কলেজ। তাহলে শুধু কাজে নয় হেমতাবাদ পাশে দক্ষিণ দিনাজপুরের কুসুমুনডি হরিরামপুর বংশিহারি মালদা জেলার মিলে কিছু ব্লক এর ছাত্র ছাত্রীরা খুব উপকৃত হবে এখন শুধুমাত্র রায়গঞ্জে আছে পলিটেকনিক কলেজ যেখানে নির্দিষ্ট আসনের বাইরে ভর্তির সুযোগ নেই বলে বঞ্চিত হচ্ছে প্রচুর ছাত্র-ছাত্রী তথ্য সহ এইসব তথ্য মন্ত্রীর কাছে তুলে ধরা হলে পূর্ণেন্দু বাবু নিজেই কালিয়াগঞ্জ আইটিআই কলেজ পলিটেকনিক কলেজে উপযোগী কি না তা দেখতে স্বয়ং পরিদর্শনে আসার কথা জানান দাবি কার্তিক বাবু।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *