October 27, 2024

উত্তর দিনাজপুর জেলায় চাকরি দেবার নামে জাল নিয়োগ পত্র দেবার অভিযোগে থানায় অভিযোগ দায়ের,তৃণমূল নেতারা দুশ্চিন্তায়

1 min read

উত্তর দিনাজপুর জেলায় চাকরি দেবার নামে জাল নিয়োগ পত্র দেবার অভিযোগে থানায় অভিযোগ দায়ের,তৃণমূল নেতারা দুশ্চিন্তায়

 

তপন চক্রবর্তী(উত্তর দিনাজপুর)১২এপ্রিল: অবশেষে উত্তর দিনাজপুর জেলার দুটি ব্লকে প্রাথমিক চাকরি দেবার নাম করে জাল নিয়োগ পত্র দেবার অভিযোগে কালিয়াগঞ্জ এবং হেমতাবাদ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হ়য়।দুই থানায় অভিযোগ দায়ের হবার ফলে উত্তর দিনাজপুর জেলার অনেক প্রভাবশালী তৃণমূল নেতার কপালে ভাঁজ পড়তে শুরু করে দিয়েছে।প্রথমে কালিয়াগঞ্জ থানায় প্রাথমিক শিক্ষকের জাল নিয়োগ পত্র পাবার পরিপ্রেক্ষিতে কালিয়াগঞ্জ ব্লকের মালগাও অঞ্চলের রঘুনাথপুর গ্রামের তপন বাগচী কালিয়াগঞ্জ থানায় পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

 

অপরদিকে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের দধিকোট বাটির ফজলুর রহমান হেম তাবাদের প্রভাব শালী তৃণমূল নেতা সাদ্দাম হোসেনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের হল।দুটি ক্ষেত্রেই জেলার প্রভাবশালী তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে চাকরি প্রার্থীদের অভিযোগ, তাদের চাকরির প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে অর্থ নেবার পরেও তাদের সাথে প্রতারনা করা হয়েছে জাল নিয়োগপত্র দিয়ে। কালিয়াগঞ্জের রঘুনাথপুর গ্রামের তপন বাগচীর অভিযোগ ২০১৬সালে তার দাদার ছেলে শিব প্রসাদ বাগচীকে প্রাথমিক শিক্ষকতার চাকরি দেবার জন্য তার বাড়িতে আসেন মারগাও গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূল সদস্য প্রবীর কুমার সরকার।প্রবীর সরকার বলেন ২০১২- ১৪ সালের প্রাথমিক শিক্ষকের চাকরি দেওয়ার ব্যাপারে তার যথেষ্ট হাত রয়েছে।

 

শিব প্রসাদ বাগচী প্রবীর সরকারের কথায় আশ্বস্থ হয়ে ২০১২- ১৪সালের তার টেট পরীক্ষার সমস্ত কাগজ পত্রের জেরক্স তাড়াতে তুলে দেন।মাস কয়েক বাদে প্রবীর সরকার বলেন শিব প্রসাদের চাকরি হয়েগেছে কয়েকদিনের মধ্যেই তার মেলে নিয়োগ পত্র ঢুকে যাবে।তার কথা মত নিয়োগ পত্র ঢুকে গিয়েছিল। এর পর তার বাড়িতে লোক পাঠিয়ে নিয়োগ পত্র দিয়ে যান।শিব প্রসাদ বাগচী জানান এই ব্যাপারে শিব প্রসাদ বাগচী মোট সাড়ে পাঁচ লক্ষ টাকা প্রবীর সরকারকে দেওয়া হয়

।কিন্তু পরবর্তীতে বিভিন্ন ভাবে জানা যায় প্রবীর সরকারের পাঠানো নিয়োগ পত্র আসলে জাল নিয়োগ পত্র।পরবর্তীতে অনেকবার টাকা চাওয়া হলেও কোনোভাবেই টাকা পাওয়া যায় না বাধ্য হয়ে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে পাঁচজন প্রতারকের বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পর সিআইডি এই ঘটনার তদন্ত ভার তুলে নিয়ে ইতিমধ্যেই সি আই ডি এই ঘটনার শুরু করে দেয়। অন্যদিকে হেমতাবাদ ব্লকের দধিকোটবাটির ফজলুর রহমান বলেন প্রাথমিকে চাকরি দেবার নাম করে তার কাছে হেমতাবাদের তৃণমূলের প্রভাবশালী নেতা প্রথমে ১২ লক্ষ্ টাকা চায়। প্রথমে আট লক্ষ এবং নিয়োগ পত্র পাওয়ার পর দিতে হবে চার লক্ষ টাকা। দীর্ঘ দিন টাল বাহানা করার পর ফজলুর রহমানের মেলে একটি জাল নিয়োগ পত্র পাঠানো হয়।

এ ব্যপারে হেমতাবাদ ব্লকের বাঙাল বাড়ি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান আনোয়ারা বেগম বলেন পুলিশ প্রশাসন ব্যাপারটি গুরুত্বসহকারে তদন্ত করছে।দোষী ব্যক্তি উপযুক্ত শাস্তি পাবে বলেই তার বিশ্বাস।এদিকে উত্তর দিনাজপুর জেলায় দুই থানায় প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির ঘটনার অভিযোগ দায়ের হবার ফলে উত্তর দিনাজপুর জেলার বেশ কিব তৃণমূল নেতার রাতের ঘুম চলে গেছে বলে অনেকেই মনে করছে।বিজেপির কালিয়াগঞ্জ শহর মন্ডল সভাপতি গৌরাঙ্গ দাস বলেন সবেতো শুরু হয়েছে। মানুষ এবার তৃণমূলের নেতাদের প্রতারনার মুখোশ খুলতে শুরু করে দিয়েছে।এরা উত্তর দিনাজপুর জেলার অনেক বেকার যুবকদের পরিবারদের সর্বশান্ত করেছে। চাকরি দেবার নাম করে লক্ষ লক্ষ টাকা নিয়ে আসল চাকরির পরিবর্তে জাল নিয়োগপত্র দিয়েছে।এই সব তৃণমূল নেতাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া উচিৎ বলেই তিনি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *