October 27, 2024

দেওঘরে রোপওয়েতে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ১, এখনও আটকে অন্ততপক্ষে ৪৮ জন

1 min read

দেওঘরে রোপওয়েতে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ১, এখনও আটকে অন্ততপক্ষে ৪৮ জন

ঝাড়খণ্ডের দেওঘরের ত্রিকূট পাহাড়ের রোপওয়েতে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হল ২ যাত্রীর। ঘটনাটি ঘটেছে রবিবার বিকেল ৫ টার সময়ে। কিন্তু এই দুর্ঘটনার ২০ ঘণ্টা পরেও ভেঙে পড়া ওই রোপওয়ের ট্রলিতে আটকে রয়েছেন অন্ততপক্ষে ৪৮ জন যাত্রী।

 

সোমবার সকাল থেকে আটকে পড়া ওই যাত্রীদের উদ্ধারে নেমেছেন ভারতিয় সেনা, সঙ্গে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।তাঁদের সাহায্যে ঘটনাস্থলে পৌঁছেছে ভারতিয় সেনার একটি বিশেষ দলও। হেলিকপ্টারে করে আটকে পড়া যাত্রীদের উদ্ধারের কাজ চলছে বলে খবর।দেওঘরের ত্রিকূট পাহাড়ের ওপর অবস্থিত ওই শিব মন্দির খুবই জনপ্রিয় একটি দর্শনীয় স্থান।

 

রবিবার রাম নবমী উপলক্ষে ওই মন্দিরে প্রচুর ভক্তের স্মাগম হয়েছিল। অন্যদিকে ওই মন্দিরে পৌঁছানোর অন্যতম রাস্তাই হল রোপওয়ে। এই প্রচণ্ড ভিড়ের মধ্যেই রবিবার বিকেল ৫ টা নাগাদ যান্ত্রিক গোলযোগের কারণে রোপওয়ের ট্রলিগুলি একে ওপরকে ধাক্কা মারতে শুরু করে। এর জেরেই ঘটেছে এই ভয়াবহ দুর্ঘটনা। সঙ্গে সঙ্গে পরিষেবা বন্ধ করে দেওয়া হলেও এই দুর্ঘটনার জেরে রোপওয়ের ট্রলিগুলিতে আটকে পড়েন অন্ততপক্ষে ১০০ জন যাত্রী। যাদের মধ্যে ৪৮ জনকে ২০ ঘণ্টা পরেও উদ্ধার কার যায়নি বলে খবর। শেষে তাঁদের উদ্ধারে সোমবার ভোর থেকে উদ্ধারকাজে নেমেছে ভারতীয় সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনির একটি বিশেষ দল।পুলিশ সূত্রে খবর, এই দুর্ঘটনায় যার মৃত্যু হয়েছে তিনি একজন মহিলা যাত্রী। অন্যদিকে এই দুর্ঘটনার জেরে বেশ কয়েকজন গুরুতর চোট পেয়েছেন বলেও খবর। তাঁদের উদ্ধারে নিযুক্ত হয়েছে ভারতীয় বায়ু সেনার ২টি এমআই-১৭ হেলিকপ্টার। অন্যদিকে ২০ ঘণ্টারও বেশী সময় ধরে যে সমস্ত যাত্রীরা এখন আটকে রয়েছেন তাঁদের জন্য পানীয় জল ও খাবার দেওয়ার ব্যবস্থা করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *