October 28, 2024

আগামী ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত জেলা বইমেলা করনদীঘিতে

1 min read

 

আগামী ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত জেলা বইমেলা করনদীঘিতে

 প্রদীপ সিনহা   :-   রাজ্য গ্রন্থাগার দফতরের উদ্যোগে এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ২৭ তম এই প্রথম বার উত্তর দিনাজপুরের জেলা বইমেলা অনুষ্ঠিত হবে গ্রামীণ এলাকায়। আগামী ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত জেলা বইমেলা এক সপ্তাহ ব্যাপী এই মেলা হবে তার পাশাপাশি স্থানীয় ও বহিরাগত শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ।এবং রাজ্য সরকারের বিভিন্ন জনমূখি প্রকল্প গুলি বই মেলায় তুলে ধরা হবে। হাতে আর সময় নেই বল্লেই চলে তাই এই প্রথম বার করনদীঘি হাইস্কুল মাঠে তারই প্রস্তুতি পর্ব চলছে জোর কদমে । করনদীঘিতে বই মেলা হওয়া স্থানীয় বিধায়ক গৌতম পালের দায়িত্বটা বেশি বই মেলার আয়োজনের কাজের অগ্রগতি সরেজমিনে খতিয়ে দেখতে এদিন হাইস্কুল মাঠে কাজকর্ম পরিদর্শনে যান করনদীঘি বিধানসভার বিধায়ক তথা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ভাইস চেয়ারম্যান গৌতম পাল ।

এই দিন বিধায়ক গৌতম পাল করনদীঘি হাইস্কুল মাঠ পরিদর্শনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন সরকারের সাস্থ বিধি মেনেই হবে বই মেলা। আগামী ২০ তারিখ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত উত্তর দিনাজপুর জেলা বইমেলা আমার বিধানসভার এলাকায় করনদীঘি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে এখন প্যন্ডেলের কাজ চলছে Decoration চলছে তার এর পরিদর্শন করতে এসেছি ঠিক ঠাক ভাবে হচ্ছে কি না।

আমাদের গর্ব এবার যে গ্রাম অঞ্চলে এবার প্রথম বইমেলা হচ্ছে। সেই জন্য করনদিঘির মানুষ খুশি সেই জন্য আমি পরিদর্শনে আসলাম ঠিক ঠাক ভাবে হচ্ছে কি না সেটাই খতিয়ে দেখতে কাজ হাইস্কুল মাঠে এসেছি

যাতে আমাদের বইমেলা টা সুনাম অর্জন করে। ২০ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এবং এখানে ৭০ টি স্টেলের পাশাপাশি থাকছে সাংস্কৃতিক মঞ্চ এবং বসবে তার সঙ্গে আরও খাবারের দোকান থেকে বিভিন্ন রকমের দোকান বসতে পারে।

 

লোকাল দোকান সহ কিছু বাইরের যেমন কলকাতা থেকেও বেশিরভাগ দোকানরা আসবে। এই দিন উপস্থিত ছিলেন বিধায়ক গৌতম পাল, কালু পাল, যুব তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি কাউসার আলম, শংকর পাঠক সহ অন্যান্যরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *