October 25, 2024

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে কোট ময়দানে জনসভা করতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস

1 min read

দেবব্রত চক্রবর্তী :-  দাড়িভিট ইস্যুতে ২৭ অক্টোবর উত্তর দিনাজপুর জেলার  ইসলামপুরে কোট ময়দানে জনসভা করতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। রাজ্যের পরিবহণমন্ত্রী তথা উত্তর দিনাজপুর জেলার দলীয় পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী সভায় উপস্থিত থাকবেন।  থাকবেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব,উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ এবং রাজ্যের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তরের রাষ্ট্র মন্ত্রী গোলাম রব্বানী।  এনিয়ে তৃণমূল ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই বিষয়ে আজ জেলা সভাপতি তথা ইটাহারের বিধায়ক অমল আচার্যের পৌরহিত্যে একটি সভার আয়োজন করা হয় ইসলামপুর পৌরসভার সভা কক্ষ্যে। 








(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিনের সভায় জেলা সভাপতি অমল আচার্য ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক অসীম ঘোষ, কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল, ইসলামপুরের পৌরপতি তথা বিধায়ক কানাই লাল আগরওয়াল, ডালখোলা পৌরপতি সুভাষ গোস্বামী।এছাড়াও ছিলেন করনদিঘির বিধায়ক মনদেব সিংহ,চোপড়ার বিধায়ক হামিদুর রহমান,গোয়াল পোখরের বিধায়ক তথা রাজ্যের গ্রাম উন্নয়ন দপ্তরের রাষ্ট্র মন্ত্রী গোলাম রব্বানী এবং জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন সহ জেলা নেতৃত্ব।  প্রসঙ্গত, দাড়িভিট ইস্যুতে গত ৬ অক্টোবর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইসলামপুরের কোর্ট মাঠে সভা করেছেন। সেখানে নিহত দুই ছাত্রের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। 


একই ইস্যুতে আগামী সপ্তাহে তৃণমূল সভা করছে। বিষয়টি রাজনৈতিক মহলে চর্চার বিষয় হয়ে উঠেছে। রাজনৈতিক মহল বলছে, দিলীপবাবুর সভার পাল্টা সভা করার প্রস্তুতি নিয়েছে তৃণমূল। যদিও তৃণমূল নেতৃত্ব একথা মানতে চায়নি।ইটাহারের বিধায়ক তথা জেলা তৃনমূল সভাপতি বলেন, ২৭ অক্টোবর ইসলামপুর কোর্ট মাঠে জনসভা হবে।


 শুভেন্দু অধিকারী জনসভায় থাকবেন। আগামী লোকসভা নির্বাচন ও বিজেপি বিরোধী জোট তৈরি করতে সমস্ত বিরোধী দল নিয়ে মুখ্যমন্ত্রী কলকাতায় সভা করতে চলেছেন। তারই প্রস্তুতিতে এই জনসভা হবে। ইসলামপুর ব্লকের বিভিন্ন এলাকা থেকে দলের কর্মীরা সভায় আসবেন। জেলা নেতৃত্ব উপস্থিত থাকবে।গত ২০ সেপ্টেম্বর শিক্ষকের দাবিতে দাড়িভিট স্কুলের ছাত্রছাত্রীরা আন্দোলন শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে ছাত্র পুলিস সংঘর্ষ বেধে যায়। দ্রুত তা রণক্ষেত্রের চেহারা নেয়। দুই প্রাক্তন ছাত্র গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়। অভিযোগ, পুলিসের গুলিতে তাঁদের মৃত্যু হয়েছে। এঘটনার পরে সিপিএম, কংগ্রেস ও বিজেপি সহ অন্য বিরোধী দলের রাজ্য নেতৃত্ব দাড়িভিটে গিয়ে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। কিন্তু তৃণমূলের স্থানীয় বিধায়ক ও মন্ত্রী ঘটনার চার দিন পরে ওই গ্রামে যান। ততদিনে বিজেপি দাড়িভিট কাণ্ডের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছে। ফলে শাসক দলের নেতা মন্ত্রীকে দেখে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। ২৬ সেপ্টেম্বর বিজেপির ডাকা বন্ধের দিন শুভেন্দু অধিকারী ইসলামপুরে বন্ধ বিরোধী সভা করেন। দাড়িভিট ইস্যুতে মঞ্চ থেকেই বিজেপিকে হুঁশিয়ারি দেন। এর কয়েকদিন পরেই ওই জায়গাতেই একটি সভা করেন শুভেন্দুবাবু। কিন্তু তিনি দাড়িভিট গ্রামে যাননি। রাজনৈতিক মহলের একাংশ বলছে, বিজেপি একের পর এক কর্মসূচিতে শাসক দল চাপে পড়েছে। সামনেই লোকসভা নির্বাচন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী জোট তৈরি করার প্রস্তুতি নিচ্ছেন। এমতাবস্থায় রাজনৈতিক লড়াইয়ের ময়দানে এক ইঞ্চি জমিও বিজেপিকে ছাড়তে নারাজ শাসক দল। তাই তারা জনসভার ডাক দিয়েছে।এই উদ্দ্যেশে রবিবার ইসলামপুর পৌরসভার সভাকক্ষ্যে সভার আয়োজন করা হল। 



(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *