October 28, 2024

কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেসে কোন গোষ্ঠী কোন্দল বরদাশ্ত করা হবেনা পরিষ্কার ভাষায় আবারো জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল

1 min read

কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেসে কোন গোষ্ঠী কোন্দল বরদাশ্ত করা হবেনা পরিষ্কার ভাষায় আবারো জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল

তনময় চক্রবর্তী কলকাতাতে পৌরভোটে দামামা বেজে গিয়েছে। প্রচার চলছে জোড় কদমে । ভোট সেখানে আগামী মাসে। এরপর শুরু হয়ে যাবে ভোটের দামামা রাজ্যের অন্যান্য পৌরসভার সঙ্গে সঙ্গে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভাতেও। গত বিধানসভা ভোটে কালিয়াগঞ্জ এর তৃণমূল কংগ্রেস খারাপ ফলাফল করায় এবার নয় চড়ে বসেছে জেলা তৃণমূল নেতৃত্ব।

আর তাই এবার আগামী পৌরসভা নির্বাচনে যাতে কালিয়াগঞ্জ তৃণমূল কংগ্রেস পৌরসভা দখল করতে পারে তার জন্য শুরু হয়েছে ব্যাপক তোড়জোড়। এরইমধ্যে আবার কোথাও কোথাও কালিয়াগঞ্জ এ শোনা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের নেতাদের মধ্যে একে অপরের মধ্যে বিভেদ চলছে কখনো কখনো গোপনে গোপনে আবার কখনও কখনও প্রকাশ্যে সেই মতবিরোধ ও দেখা যাচ্ছে। আর তাই সেই মতবিরোধ এবং গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে এবার করা হাতে দমন করতে চলছে জেলা তৃণমূল নেতৃত্ব।

যার অন্যতম কাণ্ডারী তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইলাল আগরওয়াল। তার সুদক্ষ সাংগঠনিক দক্ষতার মাধ্যমে এবং কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় প্রচেষ্টায় কালিয়াগঞ্জ এ যাতে আগামী পৌরসভা নির্বাচনে পৌরসভা দখল করতে পারে তৃণমূল কংগ্রেস তার রণকৌশল ইতিমধ্যে তৈরি হতে শুরু করে দিয়েছে। আজ দেখা গেল রায়গঞ্জে দলীয় কার্যালয়ে বসে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল কে কড়া ভাষায় কালিয়াগঞ্জ এর তৃণমূল নেতৃত্ব কে বার্তা দিতে যে সামনে যখন পৌরসভা নির্বাচন আসছে তখন কোন গোষ্ঠীদ্বন্দ্ব কোনো ইগো এখানে বরদাশ্ত করা যাবে না। দলের নাম তৃণমূল কংগ্রেস যার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই দলে থাকতে হলে সকলকে কঠোর অনুশাসন এর মাধ্যমে চলতে হবে। তিনি আজ রায়গঞ্জে বলেন কেউ ইগো রাখবেন না। দল যখন আমরা একটাই করি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস করি   তখন ইগো রাখবেন কেন ?  আমাদের উদ্দেশ্য হলো মানুষের কাজ করা। এর মধ্যে কোন টানাটানির কোন জায়গা নেই। কানাইলাল আগরওয়াল বলেন আমরা মা মাটি মানুষের দল করি মানুষের জন্য কাজ করি তাই আমাদের মধ্যে কোন বিভেদ থাকবেনা। দেখবেন তাহলে কোনো কম্পিটিশন হবে না। তিনি কর্মীদের সঙ্গে কথা বলতে গিয়ে তাদের বলেন আপনারা দেখবেন সব জায়গায় দুই রকমের লোক থাকে। এক ধরনের লোক থাকে শুধু ক্রেডিট নেওয়ার জন্য থাকে  কোন  কাজ  না  করে। আর আর এক ধরনের লোক তারা শুধু কাজই করে যাছে। এটা সব জায়গায় পাওয়া যাবে।

  তিনি বলেন যে কোন সংগঠনের দুই ধরনের লোক থাকে।  দেখবেন এক ধরনের লোক ফটো তোলার জন্য আগে চলে যাবে। সেখানে দেখা যাবে অনেক কম্পিটিশন হবে। কানাইলাল আগরওয়াল বলেন যেখানে কাজ করবেন  আপনি সেখানেই থাকুন দেখবেন ওখানে কোন প্রতিযোগিতায় হবে না নিজেদের মধ্যে। কাজের মধ্যে থাকলে খুব শান্তিতে কাজ করতে পারবেন। কারণ ওখানে তো লোক সংখ্যা কম। আর এখন দেখা যায় আরেক ধরনের লোকের সংখ্যাই বেশি বেশি । যারা ফটো তুলতে ভালোবাসেন। দেখবেন ফটো ছাড়া যদি আপনি কাজ করেন সেটার মূল্যায়ন অবশ্যই করবে দল  । তিনি বলেন দেখবেন অনেক নেতা কাজ না করেও ফটো তোলার জন্য আগে চলে আসে। আবার অনেকে দেখবেন কাজ করে যাচ্ছে নিরবে। আমরা এই সব মানুষকেই চাই যারা মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় উদ্বুদ্ধ হয়ে মানুষের হয়ে প্রকৃত কাজ করবে ।

 

এদিন কানাইলাল আগরওয়াল কালিয়াগঞ্জ এর তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে পরিষ্কার ভাষায় জানিয়ে দেন সবাই মিলে তৃণমূল কংগ্রেস আমরা করব। এখানে যেমন বিজেপি থেকে সাধারণ মানুষ আসবে কংগ্রেস থেকে আসবে আবার সিপিএম থেকেও আসবে। সকল কে নিয়ে আমরা একটা পরিবার হয়ে কাজ করব দলের হয়ে। তিনি বলেন কেউ যদি ভেবে থাকেন কাউকে নেওয়া যাবে না দলে তাহলে ভুল করছেন । কানাইলাল আগরওয়াল  এদিন  উদাহরণ দিয়ে বলেন বিজেপি থেকে যদি বিধায়ক সৌমেন রায় তৃণমূল কংগ্রেসে আসতে পারেন  তাহলে কেন  বিজেপির   কোন  নেতা আগামী দিনে আসতে  পারবেন  না আমাদের দলে ? তাই নিজেদের মধ্যে কোন  দলাদলি না করে কাজ করে চলুন মানুষের স্বার্থে কারুন। কাজ না করে শুধু ফটো তুলে ক্রেডিট নিবেন না। কাজ করে চলুন। সঠিকভাবে কাজ করলে দল আপনার সঠিক মূল্যায়ন করবে।  এদিন কানাইলাল আগরওয়াল বলেন আজ  যখন কালিয়াগঞ্জ থেকে কিছু বিজেপি নেতা ও কর্মীরা যোগ দিতে এসেছিল রায়গঞ্জে তখন কালিয়াগঞ্জ থেকে ফোন এসেছিল যে তাদের কেন নেওয়া হচ্ছে। কানাইলাল আগরওয়াল বলেন আমি তাদের পরিষ্কার ভাষায় জানিয়ে দিই দলে সবাইকে স্বাগত জানানো হবে। এদিন রায়গঞ্জে জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল এর পাশাপাশি কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় ও একই মন্তব্য পোষণ করেন কর্মীদের সামনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *