October 25, 2024

পুরসভার কার্যকালের মেয়াদ শেষ হবার একদিন আগে ভোটের প্রতিশ্রুতি মত বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল

1 min read
পুরসভার কার্যকালের মেয়াদ শেষ হবার একদিন আগে ভোটের প্রতিশ্রুতি মত বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল সরবরাহের আনুষ্ঠানিক উদ্বোধন শুরু  করল তৃনমুল কংগ্রেস পরিচালিত বালুরঘাট পুরসভা।সোমবার বালুরঘাট শহরের বুড়ি মা কালি মন্দিরে এক আনুষ্ঠানিক উদ্বোবধনের মধ্যে দিয়ে কালি বাড়িতে নলবাহিত পরিশ্রুত পানীয় জল সরবরাহ শুরু হয়।
 উদ্বোধন করেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান রাজেন শীল।  চেয়ারম্যান ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরসভার অনান্য কাউন্সিলর ও আধিকারিকগন।এদিকে  পুরসভার চেয়ারম্যান রাজেন শীল পানীয় জল বাড়ি বাড়ি সরবরাহের আনুষ্ঠানিক উদ্বোধনের পর বলেন শহরের পুর এলাকার ২৫ টি ওয়ার্ডে প্রায় ২০ হাজারের মত বাড়ি রয়েছে। প্রথম পর্যায়ে তারা এর থেকে ৫ হাজার বাড়িকে বেছে নিয়ে এই কাজ শুরু করবে পুরসভা।
 তারজন্য আগামী কাল থেকে পুরসভা থেকে নির্দিষ্ট ফরম দেওয়া শুর হবে। পুরনাগরিকগন সেই ফর্ম সংগ্রহ করে তা যথা যথ ভাবে ভর্তি করে জমা দেওয়ার পর পুরসভা সেই সব বাড়ি বাড়িতে পরিশ্রুত জল সরবরাহের ব্যবস্থ্যা শুরু করবে বলে তিনি জানান।উল্লেখ থাকে বিগত ২০১২ – ১৩ সালে বালুরঘাট পুরসভায় ততকালীন ক্ষমতায় থাকা বামফ্রন্ট পরিচালিত পুরসভা কর্তিপক্ষ এই বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের প্রকল্প গ্রহন করলেও তা বাস্তবায়িত করে উঠতে পারেনি। অথচ দীর্ঘদিন তারা পুরসভার ক্ষমতায় ছিল। 
এদিকে স্থানিও বাসিন্দাদের ও দীর্ঘদিনের দাবি ছিল বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল পুরসভা সরবরাহ করুক। ২০১৩ সালের ২৩ অক্টোবর বামেদের হটিয়ে তৃনমুল যখন ভোটে জীতে বালুরঘাট পুরসভা দখল করে।  তখন ও তারা ভোটে জেতার জন্য পুরনাগরিকদের চাহিদা মেনে প্রতিশ্রুতি দিয়ে ছিল এই প্রকল্প তারা চালু করবেন।
 সেই মত কাজ শুরু হলেও স্থানীও আত্রেয়ী নদী থেকে মুল রিজার্ভারে জল নিতে যাওয়া নিয়ে বাইরের ঠিকাদারের সাথে সাময়িক ঝামেলার জেরে দীর্ঘদিন কাজ বন্ধ থাকে। গতবছর থেকে আবার এই কাজে গতি আসলেও এখনও তা পুরোপুরি রুপায়নের কাজ সমাপ্ত হয়নি।
 তাই আজকে এই জল সরবরাহ আনুষ্ঠানিক ভাবে শুরু হলেও তা কতদুর বাস্তবায়িত হবে তা নিয়ে খোদ পুরসভার অনেকে আধিকারিকের মধ্যে সংশয় রয়েছে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *