October 28, 2024

কালিয়াগঞ্জ এর ১৩ নম্বর ওয়ার্ডের মধ্য আখানগর রায় কলোনি বারোয়ারি পুজো কমিটি প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল কে দিয়ে শ্যামাপূজা উদ্বোধন করে নয়া চমক দিতে চলছে

1 min read

কালিয়াগঞ্জ এর ১৩ নম্বর ওয়ার্ডের মধ্য আখানগর রায় কলোনি বারোয়ারি পুজো কমিটি প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল কে দিয়ে শ্যামাপূজা উদ্বোধন করে নয়া চমক দিতে চলছে

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ ২ নভেম্বর: কালিয়াগঞ্জ এর ১৩  নম্বর ওয়ার্ডের মধ্যনগর রায় কলোনি বারোয়ারি পুজো কমিটি প্রতিবছরই চমক দিয়ে থাকে থিমের পুজো করে। এবারও তার ব্যতিক্রম তারা করেনি। করোনা আরোহের এর মধ্যেও এবারে এই বারোয়ারি পুজো কমিটি তাদের পুজোতে নানান ধরনের চমক দিতে চলছে দর্শনার্থীদের। শুরুতেই তারা চমক দিচ্ছে প্রাক্তন কালিয়াগঞ্জ এর প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের হাত দিয়ে পুজোর উদ্বোধন করে।

পুজো কমিটির উদ্যোক্তারা জানান,  যখন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর পতি  ছিলেন কার্তিক চন্দ্র পাল। তখন  তার বিভিন্ন সমাজসেবামূলক কাজ তাদের হৃদয়ে গেঁথে রয়েছে তাই  ওনাকে একজন বিশিষ্ট সমাজসেবী হিসেবে  তাদের বারোয়ারি পুজো কমিটি এবার তাদের শ্যামা পূজার উদ্বোধন করবে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যায় কালিয়াগঞ্জ শহরের মধ্য আখানগর রায়কলোনি বারোয়ারী শ্যামা পূজা কমিটি এবারে তারা ৭২ তম বর্ষে পদার্পন করলো।পূজা কমিটির সম্পাদক দেবাশীষ সাহা এক সাক্ষাৎকারে বলেন আমরা বিগ বাজেটের শ্যামা পূজা না করলেও স্বল্প খরচের মধ্য দিয়েও যে সুন্দর নিষ্ঠার সাথে ভক্তিভরে পূজা করা যায় প্রতিবছর তা কালিয়াগঞ্জের মানুষ অনুভব করে থাকে।এবারে তাদের পূজার থিম ” ঢাকের তালে”।সমগ্র পূজা মন্ডব ঢাক দিয়ে সাজানো হয়েছে।

যেকোন পূজোতে  ঢাক ছাড়া পূজা বেমানান। ঢাক এবং ঢাকি অনেক ক্ষেত্রেই যে কোন পূজায় না থাকলে সেই পুজা গুরুত্বহীন  হয়ে যায় ।আমরা তাই  ঢাক ও ঢাকিদের গুরুত্ব দিয়েই এবারের মন্ডপ সাজানোর পরিকল্পনা করেছি ।

সম্পাদক দেবাশীষ সাহা বলেন মন্ডপ সজ্জায় রায়গঞ্জের সুভাষগঞ্জের আলী মহম্মদ,প্রতিমা তৈরী করেছেন মৃৎ শিল্পী নেপাল পাল। আলোক সজ্জায় কালিয়াগঞ্জের সমীর সরকারের আলোর কারসাজি সাধারণ দর্শকদের নজর কারবে নিশ্চিত ভাবেই বলা যায়।পূজারসম্পাদক দেবাশীষ সাহা বলেন শ্যামা পূজার বিকালে একটি অনুষ্ঠানের মাধ্যমে কালিয়াগঞ্জের প্রাক্তন পৌর পিতা তথা সমাজসেবী কার্তিক চন্দ্র পাল পূজার উদ্বোধন করবেন ।উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বাসীন্দাদের অংশগ্রহণের জন্য আবেদন করেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *