October 25, 2024

ত্রিধারার শ্যামা পূজায় দেখা যাবে রাজস্থানের দিলওয়ার মন্দির-

1 min read


তপন চক্রবর্তী–উত্তর দিনাজপুর--হাতে আর মাত্র কয়েকটা দিন।শ্যামা পূজা বকতে গেলে চলেই এসেছে।কথায় আছে বাঙালীর বারো মাসে তেরো পার্বন।আর তাই দুর্গা পূজার পর লক্ষী পূজা যাবার সাথে সাথেই প্রতি বছর কালী পূজা এসে থাকে।এবারেও তাই এসেছ ভবিষ্যতেও আসবে। উত্তর দিনাজপুর জেলার বিগ বাজেটের  তথা কালিয়াগঞ্জের হাতে গোনা কয়েকটি শ্যামা পূজার অন্যতম পূজা কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়ার ত্রিধারা ক্লাবের শ্যামা পূজা।
ত্রিধারা ক্লাব প্রতি বছরই শ্যামা পূজায় কালিয়াগঞ্জের আপামর জনসাধারণকে  নতুন কিছু করে দেখাবার জন্য আপ্রাণ চেষ্টা করে থাকে।শহর বাসীদের আনন্দ ও দিয়ে থাকে।এবারেও তার কোন খামতি নেই।কালিয়াগঞ্জ ত্রিধারা ক্লাবের সম্পাদক তথা  বিশিষ্ট আইনজীবী সুজিত সরকার বলেন এবারের শ্যামা পূজায় তারা রাজস্থানের বিখ্যাত দিলওয়ার মন্দিরের আদলে মন্দির উপহার দেবার চেষ্টা করছেন।
আর সেই মব্দির উপহার দেবার জন্য যারা রাতদিন এককরে তাদের সেরা শিল্পকর্ম উপহার দেবার জন্য কাজ করে চলেছে তারা কেও নবদ্বীপ,কেও মেদিনীপুরের  কাঁথি আবার কেউ বালুরঘাট থেকে এসে আনন্দ দেবার রসদ তৈরীতে দিনরাত ব্যস্ত।মায়ের প্রতিমা য় তৈরীতে ব্যাস্ত হরিরামপুরের মৃৎ শিল্পী।মন্দিরের সামনের বিশাল পরিসরের মাঠে তৈরী করা হচ্ছে হৃদয় জুড়ানো মনোরম বাগান যা অতি সহজেই দর্শকদের আকৃষ্ট করবে বলে সুজিৎবাবুর দৃঢ় বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *