October 28, 2024

বস্ত্র বিতরণ সহ, নতুন করে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন কুশমন্ডি।

1 min read

বস্ত্র বিতরণ সহ, নতুন করে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠানের আয়োজন কুশমন্ডি।

লোকনাথ সরকার, কুশমন্ডি, ৬ অক্টোবর দিনাজপুর খন পালাগান সমিতির উদ্যোগে কুশমন্ডি জেলা পরিষদ মার্কেটে বস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। কিছু দিন আগে ইহ লোক ত্যাগ করে পরলোক গমন করেছেন বিশিষ্ট খন শিল্পী ভবেশ বসাক। তিনার আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠানের শুরু হয়। বস্ত্র বিতরণ অনুষ্ঠানে মোট ৫০ জন লোক শিল্পীর হাতে বস্ত্র তুলে দেন দিনাজপুর খন পালাগান সমিতির সভাপতি খগেন্দ্রনাথ সরকার, সম্পাদক বাউদিয়া রায় সহ,

খন পালাগানের বিশিষ্ট সভানেত্রী আকুলবালা সরকার মহাশয়া।খন পালাগানের প্রসারের কারণে আরো নতুন করে কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। দীর্ঘ দিন ধরে পরে থাকা খাগাইল টঙ্কনাথ সরকার উচ্চ বিদ্যালয়ে পাশে, চর্চা কেন্দ্র অবিলম্বে নতুন করে তৈরী করতে।

এদিনের অনুষ্ঠান থেকে প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করা হয়। আগামী পুজোর মধ্যেই এই কর্মসূচী পালন করা হবে বলে জানান উদ্যোক্তারা।পুজোর দশমীর দিন লোক শিল্পীদের মহামিলন উৎসব আয়োজন করেছেন কুশমন্ডির বিভিন্ন পুজো মন্ডপে। লোকসংস্কৃতির দক্ষিণ দিনাজপুর জেলার অন্যতম আধার, খন পালাগান উপস্থাপন করবেন বলে জানিয়েছেন সংগঠনের সভানেত্রী আকুলবালা সরকার।বস্ত্রদান এবং নতুন কর্মসূচির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর খন পালাগান সমিতির সভাপতি খগেন্দ্রনাথ সরকার, সম্পাদক বাউদিয়া রায়, খন পালাগান সমিতির বিশিষ্ট সভানেত্রী আকুলবালা সরকার, বিশিষ্ট নাট্যকার ও গবেষক সৌরভ রায় সহ, খন পালাগান সমিতির সকল সদস্যরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *