October 28, 2024

একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে চোপড়া ব্লকের ৩১ নাম্বার জাতীয় সড়ক অবরোধ

1 min read

একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে চোপড়া ব্লকের ৩১  নাম্বার জাতীয় সড়ক অবরোধ

রাকেশ রায় একাদশ শ্রেণীতে ভর্তির দাবিতে চোপড়া ব্লকের ৩১  নাম্বার জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সোনাপুর মহাটমাগান্ধী হাইস্কুলের পড়ুয়ারা । অবরোধ চলে ১  ঘন্টা ধরে । পরবর্তীতে ইস্কুলের প্রধান শিক্ষক আসার পর অবরোধ তুলে নেয় ছাত্ররা ।প্রধান শিক্ষক ধ্রুবকুমার তেয়ারী জানান মাধ্যমিকে সব ছাত্র ছাত্রীকে পাস করে দেওয়া হয়েছে , স্কুলের মোট পাস সংখ্যা ৪৯৭  জন কিনতু সিট সংখ্যা কম থাকায় ইস্কুলের পক্ষ থেকে ভর্তি নেওয়া যাচ্ছে না , ইস্কুলের পক্ষ থেকে শিক্ষাপর্ষদের সাথে কথা বলা হয়েছে ।

আশা করা হচ্ছে প্রত্যেকটি ছাত্র ছাত্রী ভর্তি পাবে এই ইস্কুলে। বিদ্যালয়ে একাদশ শ্রেনীতে প্রায় ৪০০ জন ছাত্রছাত্রীকে ভর্তি নিতে পারলেও বাকিদের এখনও ভর্তি নিতে পারেন নি।বিদ্যালয়ের তরফ থেকে জেলা বিদ্যালয় পরিদর্শক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা কাউন্সিলরের কাছে আসন বৃদ্ধির আবেদন জানালেও  তার কোন উত্তর আসেন নি বলে প্রধান শিক্ষক জানিয়েছেন।

 

বিদ্যালয়ে ভর্তির জন্য ছাত্রছাত্রী একাধিক দিন ঘুরেও ভর্তি হতে না পেরে হতাশ হয়ে পড়ে। বাধ্য হয়েই বুধবার দুপুরে জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও অবরোধ  করে ছাত্রছাত্রীরা।এই অবরোধের ফলে জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।  প্রধান শিক্ষক ধ্রুব কুমার তেওয়াড়ি জাতীয় সড়ক অবরোধের খবর পেয়ে বিদ্যালয় ছেড়ে রাস্তায় চলে আসেন। তিনি  আন্দোলন রত ছাত্রছাত্রীদের কাছে আগামী দুই / তিন দিন আরো ধৈর্য ধরার আবেদন জানান। প্রধান শিক্ষকের আবেদনে সাড়া দেয় ছাত্রছাত্রীরা। এরপর অবরোধ মুক্ত হয় জাতীয় সড়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *