October 25, 2024

বিগত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই জেলায় জেলায় বিরােধীদের ওপর শাসকদলের সন্ত্রাস অব্যাহত বলে অভিযােগ করছেন রাজ্য প্রদেশ কংগ্রেসের নেতারা

1 min read
মুতাহার কামাল:- বিগত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই জেলায় জেলায় বিরােধীদের ওপর শাসকদলের সন্ত্রাস অব্যাহত বলে অভিযােগ করছেন রাজ্য প্রদেশ কংগ্রেসের নেতারা । সম্প্রতি উত্তর দিনাজপুরের চোপড়ায় খুন হতে হয়েছে কংগ্রেস কর্মী সামিরুল ইসলামকে । আর এরপরই শাসকদল তৃনমূলের বিরুদ্ধে সুর চড়িয়ে পুলিশের বিরুদ্ধে এই দলীয় কর্মী খুনের তদন্তে নিষ্ক্রিয়তার অভিযােগ তােলেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 কিন্তু আর শাসকের কাছে কোনাে দরবার নয় , অবশেষে লাগাতার এই বিরােধী কর্মী খুন আটকাতে এবার দার্জিলিং এ রাজ্যপালের দ্বারস্থ হলেন প্রদেশ কংগ্রেস নেতৃত্ব । সূত্রের খবর , ১৪/১১/১৮ তারিখে দলীয় কর্মীদের খুনের গ্রেপ্তারি ও শাস্তির দাবিসহ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযােগে রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে রাজ্যপালের কথা মতো নির্ধারিত সময় অনুযায়ী কংগ্রেস নেতৃত্ব দার্জিলিং এ রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাঠীর সাথে দেখা করেন দীপা দাশমুন্সি,আব্রাজ্যের বিরােধী দলনেতা আব্দুল মান্নান , শঙ্কর মালাকার , অমিতাভ চক্রবর্তী সরদার আমজাদ আলী সহ অন্যান্যরা ।এর আগে রাজভবনে সাক্ষাৎ এর সময় রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী কংগ্রেস নেতাদের আশ্বাস দিয়ে বলেছিলেন , আগামী ১৬ ই নভেম্বর তিনি উত্তরবঙ্গ সফরে গিয়ে সেই নিহত কংগ্রেস কর্মী সামিরুল এর পরিবারের সঙ্গে দেখা করবেন । তবে শেষ পর্যন্ত ঠিক হয় ১৬ নয় , আগামী ১৮ ই নভেম্বর দার্জিলিংয়ের রাজভবনে সেই নিহত কংগ্রেস কর্মীর পরিবারের সদস্যদের নিয়ে রাজ্যপালের সাথে দেখা করবেন প্রদেশ কংগ্রেসের প্রতিনিধিরাই । এদিন এ প্রসঙ্গে রাজ্য প্রদেশ কংগ্রেসের সভাপতি সােমেন মিত্র এবং দীপা দাশমুন্সি বলেন , “ আমরা পুলিশের ওপর আর কোনাে ভরসা করতে পারছি না । রাজ্যপাল আমাদের গােটা ঘটনায় আশ্বাস দিয়েছেন।রাজ্যপালের সেই কথা মতোই আজ প্রদেশ কংগ্রেস নেতৃত্ব মৃত কংগ্রেস কর্মী সামিরুল ইসলামের পরিবার নিয়ে রাজ্যপালের সাথে কথা বলতে দার্জিলিং উপস্থিত হয়েছিলেন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *