October 25, 2024

ইউনিসেফ দ্বারা পুরস্কৃত কালিয়াগঞ্জের সাংবাদিক পৌর উৎসবের সম্বর্ধনায় অধরা

1 min read

জয়ন্ত বোস, বর্তমানের কথা” বাংলার মাটি বাংলার জল, বাংলার বায়ু বাংলার ফল” – পশ্চিমবঙ্গ রাজ্য ভারতের ইতিহাসে অনেক সাক্ষ্য বহন করে আজও তার ধারা অব্যাহত রেখেছে। বর্তমানে সেই ধারা কে বিশ্বের দরবারে নতুন ভাবে নতুন আঙ্গিকে পৌঁছে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 তাঁর মস্তিস্ক প্রসিত সরকারি প্রকল্প ” কন্যাশ্রী” প্রকল্প যেমন দেশের মাটিতে এক সামাজিক ফল তেমনি সারা বিশ্বে ৫০০ টি দেশের সেরা প্রকল্পের মধ্যে প্রথম স্থান অধিকার করা” কন্যাশ্রী” প্রকল্প ইউনিসেফ দ্বারা শ্রেষ্টত্ব সম্মান অধিকার করে ” বিশ্বশ্রী ” তে রুপান্তর এ এক নজিরবিহীন ফল। এই সম্মান বাঙালি হয়ে আপামোর বাঙালির এবং বাংলার গর্বের এমনকি জাতীয় গৌরবময় অধ্যায়।
 বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় যখন বিভিন্ন পৌরসভায় ক্রিড়া ও সংস্কৃতি পৌর উৎসবের আয়োজনে কালিয়াগঞ্জ পৌরসভাতেও পৌর উৎসবের আয়োজনের মাঝে পৌর কর্তৃপক্ষ কর্তৃক বিভিন্ন স্তরের গুনিজনদের সম্বর্ধনার আয়োজন করা হলো ৫ দিন ব্যাপী পৌর উৎসবের শেষ দিনে সেখানে অবাক চোখে কালিয়াগঞ্জ বাসী দেখতে পেল সেই ইউনিসেফ দ্বারা সেরা সাংবাদিকতার জন্য পুরস্কৃত হওয়া এই গঞ্জের সাংবাদিক তন্ময় চক্রবর্তী ২০১৮ পৌর উৎসবে সম্বর্ধনা না পাওয়ায় ঘটনা। সম্বর্ধনা তো গুনিজনেরাই পান।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 কিভাবে ইউনিসেফ দ্বারা পুরস্কৃত সেরা সাংবাদিক তন্ময় চক্রবর্তী সেরার তালিকায় থেকেও স্থানীয় স্তরে গুনিদের তালিকায় স্থান না পেয়ে সম্বর্ধনায় ডাক পেলেন না সেই প্রশ্ন আজকের পৌর উৎসবে সমাপ্তি অনুষ্ঠানে আসা অগনিত মানুষের কন্ঠে শোনা গেল। ” কন্যাশ্রী” বিশ্বশ্রী হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় কিন্তু সংস্কৃতির উন্নয়ন ঘটলেও ইউনিসেফ দ্বারা সেরা সাংবাদিকতার শিরোপা পাওয়া তন্ময় চক্রবর্তী আজ গুনীজনদের মধ্যে পৌর কর্তৃপক্ষ কর্তৃক সম্বর্ধনায় অধরাই থেকে গেলেন। এই সংস্কৃতি আগামী দিনে বাংলার ফল কি সুফল নাকি কুফল সেটা প্রশ্নাতীত থেকেই গেল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *