October 29, 2024

রাজ্যের মুখ্যমন্ত্রী কাম কি বাদ বলেন ,মন কি বাত নয়। বললেন কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাসক শচীন সিংহ রায়

1 min read

রাজ্যের মুখ্যমন্ত্রী কাম কি বাদ বলেন ,মন কি বাত নয়। বললেন কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাসক শচীন সিংহ রায়

তনময় চক্রবর্তী মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনি যা বলেন তাই করেন। ভোটের আগে বলেছিলেন সরকার দুয়ারে যাবে , এর আগেও গেছে আবার যাচ্ছে। বছরে দুইবার করে হবে। অফিসে এসে যত লোক উপকৃত হচ্ছেন এখন তারচেয়ে অনেক বেশি লোক দুয়ারে সরকার এ গিয়ে বেশি উপকৃত হবেন। এক সাক্ষাৎকারে এমন কথাই বললেন কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক শচীন সিংহ রায়। তিনি বলেন মানুষ আসতে পারছে না অফিসে তাদের নানান রকম সমস্যার কারণে। সেখানে সরকার বলছে আমরা দুয়ারে যাব সেখানে তোমরা তোমাদের কাগজ দাও সেখানেই তোমাদের কাজ করে নাও। তিনি বলেন  রাজ্যের মুখ্যমন্ত্রী কাম কি বাত বলেন, মন কি বাত বলেন না।

এটাই পার্থক্য প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রীর। রাজ্যের মুখ্যমন্ত্রী কাজের কথা বলেন।তিনি যা বলেন তাই করেন ।তিনি বলেন স্বাস্থ্য সাথী কার্ড করে দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষের চিকিৎসা পরিষেবায় নতুন দিগন্ত যেমন খুলে দিয়েছে তেমনি সরকারের ৬৪  টি প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষের জীবন যাত্রার মান এখন অনেক পাল্টে দিয়েছে বর্তমান রাজ্য সরকার।

পৌরসভার পৌরপ্রশাসক বলেন সম্প্রতি লক্ষী ভান্ডার যে প্রকল্প রাজ্য সরকার চালু করেছে  ইতিমধ্যেই সেই  লক্ষী ভান্ডার প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে  এখন ব্যাপক উৎসাহ দেখা যাচ্ছে।

প্রশাসক শচীন সিংহ রায় বলেন, কালিয়াগঞ্জে গ্রীন সিটি প্রকল্পের মাধ্যমে ইতিমধ্যে শহরের সৌন্দর্য আগের তুলনায় প্রচুর বৃদ্ধি পেয়েছে কালিয়াগঞ্জ পৌরসভা তৎপরতায় এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায়।

 

সেই লক্ষ্যে কালিয়াগঞ্জ শহরের ১৩ নম্বর ওয়ার্ডে অবস্থিত নেতাজি পার্কে ইতিমধ্যে নেতাজির মূর্তি উদ্বোধন হতে চলেছে আগামী ১৫ ই আগস্ট এ। যেখানে নেতাজি মূর্তি র পাশাপাশি নেতাজি উদ্যানের সৌন্দর্যায়নে রঙিন ফোয়ারার ব্যবস্থা করা হয়েছে।তিনি বলেন এরকম মূর্তি শহরের আরো বেশ কিছু জায়গায় বসতে চলছে পৌরসভার উদ্যোগে। যেমন কালিয়াগঞ্জ সরলা সুন্দরী, মনমোহন গার্লস হাই স্কুলের সামনে মাখন চন্দ্র সাহা র মূর্তি বসতে চলছে।

তিনি বলেন মাখন চন্দ্র সাহার মত এত বড় দানবীর কালিয়াগঞ্জে আর যেহেতু তেমন নেই তাই তার মূর্তি বসানোর উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি আগামী দিনে সুকান্ত মোরে সুকান্তের একটি মূর্তি ও প্রতিস্থাপন করা হবে।

 

যেহেতু এখন হাইরোডে বৈদ্যুতিক আলোর ব্যাবস্থা করা হচ্ছে সেহেতু একটু দেরি হচ্ছে।তাই সেই কাজ সম্পূর্ণ হয়ে গেলে সেই মুতি বসে যাবে। প্রশাসক বলেন কালিয়াগঞ্জ এর সৌন্দর্যায়নের জন্য যে বিশেষ বৈদ্যুতিকরণ এর ব্যবস্থা করা হয়েছে তার উন্মোচন এ মাসের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে বলে তার আশা। তিনি বলেন কালিয়াগঞ্জ এর উন্নয়নের জন্য রাজ্য সরকার দুই হাত ধরে উজার করে দিচ্ছেন টাকা।

আর সেই টাকায় কাজ শুরু হয়েছে এখন কালিয়াগঞ্জ শহরে। তিনি বলেন এরমধ্যে প্রায় ১২ কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে শহরের বিভিন্ন কাজকর্ম করার ক্ষেত্রে। সে ক্ষেত্রে যেমন রাস্তাঘাট, ড্রেনের ব্যবস্থা কে প্রথম অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

তিনি বলেন কালিয়াগঞ্জ এর সাংস্কৃতিক প্রেমী মানুষদের জন্য একটি টাউন হল তৈরি পরিকল্পনা নিয়েছে পৌরসভা। যে লক্ষ্যে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদ থেকে খুব শীগ্রই সে ব্যাপারে সবুজ সঙ্কেত মিললেই এর কাজ শুরু হয়ে যাবে। তিনি বলেন এই কাজ সম্পুর্ন পড়তে প্রায় ১৫ কোটি টাকা লাগবে।

 

তবে তিনি বলেন বিগত দিনে যেটা টাউন হল তৈরির কাজ চলছিল সেখানে কিছু ত্রুটি-বিচ্যুতি থাকায় সেখানে যাতে অন্য কিছু করা যায় সে ব্যাপারে পৌরসভা চিন্তাভাবনা করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *