October 24, 2024

বর্নাঢ্য শোভাযাত্রায় বাৎসরিক মিলন উৎসবের শুভ সূচনা হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের।

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা প্রতি বছরের মতো এবারও তিনদিন ব্যাপী হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মিলন উৎসবের শুভ সূচনা হলো আজ সকাল ৮ টায় অগনিত ভক্তপ্রাণ  মানুষের মিলনে বর্নাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে।
 বাবা লোকনাথের মূর্তি পালকিতে নিয়ে এবং লোকনাথের পাদুকা মাথায় করে , ঢাক বাজিয়ে এবং আদিবাসী মহিলাদের নৃত্য পরিবেশনের মাধ্যমে অগনিত ভক্তপ্রাণ মানুষ বর্নাঢ্য শোভাযাত্রায় পায়ে পায়ে মন্দির প্রাঙ্গন থেকে কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করে শ্রীমতি নদীর ঘাটে এসে বাবার পূর্ন স্নানের জল সংগ্রহ করে পুনরায় আশ্রম প্রাঙ্গণে শোভাযাত্রার সমাপ্তি ঘটে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 তিনদিন ব্যাপী হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মিলন উৎসবে বাবা লোকনাথের পূজা অর্চনা ও যজ্ঞের আয়োজন ছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক মূলক অনুষ্ঠান তিনদিন ব্যাপী এই মিলন উৎসবের আমেজ। তিনদিন ব্যাপী এবারের এই বাৎসরিক মিলন উৎসবের সমাপ্তি দিবসে এক মনোরম সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম। 
২৯ ডিসেম্বর সন্ধ্যা ৫.৩০ মিঃ টে ভক্তিগীতি ও লোকগীতি সঙ্গীত পরিবেশন করবেন অরুণিমা বসু, গীতি আলেখ্য পরিবেশন করবেন স্বপ্না চক্রবর্তী ও তার সহশিল্পীরা, জী বাংলা সারেগামা খ্যাত সংহিতা সাহা ও জুনিয়র বাপী লাহিড়ী। ঐদিন দুপুরে বাবার মহাপ্রসাদ বিতরণের আয়োজন করা হয়েছে।
 সব কিছু মিলিয়ে এবারের হরিহরপুর শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মিলন উৎসবে প্রচুর ভক্ত প্রান মানুষের ঢল নামবে আশ্রম প্রাঙ্গণে তা বলার অপেক্ষা রাখে না।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *