October 24, 2024

হরিহরপুর শ্রীশ্রী লোকনাথ সেবাশ্রম সংঘের মিলন উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান

1 min read
তপন চক্রবর্ত্তী-কালিয়াগঞ্জ–উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের হরিহর পূর লোকনাথ সেবাশ্রমের বাৎসরিক মহামিলন উৎসবের সূচনা হয় গত বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য শোভা যাত্রা অভিষেক বাড়ি আনার মধ্য দিয়ে।
লোকনাথ সেবাশ্রমের সম্পাদক স্বপন সরকার জানান মহাপুজার পর শ্রীগুরু সম্প্রদায়ের কর্তৃক বাবা লোকনাথের মহিমা কীর্তন অনুষ্ঠিত হয়।এরপর উত্তর বাংলা সারেগামাপা ফোক সেরা কন্ঠ তমা দাস ভক্তিগীতি পরিবেশন করেন।
 শুক্রবার অঙ্কন প্রতিযোগিতা,যেমন খুশি  সাজো,হারিভাঙ্গা প্ৰতি যোগীতা এবং স্থানীয় শিল্পী দের দ্বারা সঙ্গীত অনুষ্ঠানের পর শ্রীমতি বেবি বসাক ও তার সম্প্রদায় পরিবেশন করে ন পদাবলী কীর্তন।স্বপন সরকার জানান শনিবার দুপুরে শুরু হয় মহাপ্রসাদ বিতরণ।বেলা তিনটা থেকে স্থানীয় মহিলাদের মিউজিক্যাল চেয়ার ও  শঙ্খধ্বনি  প্রতিযোগিতায় শুরু হয়।এরপর  নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী রিয়া রায়।
  পরবর্তীতে স্থানীয় শিল্পী অরুনিমা বোস লোক সংঙ্গীত ও ভক্তিগীতি পরিবেশন করেন।সন্ধ্যা ছয়টার শুরু হয় স্বপ্না চক্রবর্তী র পরিচালনায় একটি গীতি আলেখ্য অনুষ্ঠিত হয়।রাত্রি আটটায় জী বাংলা  সারেগামাপা খ্যাত শ্রীমতি সংহিতা সাহা অনুষ্ঠানে বাংলা ও হিন্দি বিভিন্ন ধরনের সঙ্গীত পরিবেশন করেন।
সংগীত পরিবেশন করেন কলকাতা থেকে আগত বহিরাগত শিল্পী দেবাশিস  চক্রবর্তী এবং জুনিয়ার বাপি লাহিড়ী তথা রাজা সোনা সঙ্গীত পরিবেশন করে মঞ্চ মাতিয়ে রাখেন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

হরিহরপুর শ্রীশ্রীলোক নাথ সেবাশ্রম প্রাঙ্গণ গত বৃহষ্পতিবার থেকে শনিবার হাজার হাজার মানুষের আগমনে লোক নাথ মন্দির যেন মহামিলন মেলায় পরিণত হয়েছিল।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *