October 24, 2024

ইসলামপুরে রাজ্যের মন্ত্রী গোলাম রব্বানী উত্তর দিনাজপুর জেলাকে নির্মল জেলা ঘোষণা করলেন

1 min read
তপন চক্রবর্তী ও  বিনোদ রুনণ্টা –রবিবার ইসলামপুরে ম্যারাথন দৌড় ও হাঁটা প্রতিযোগিতার মধ্য দিয়ে উত্তর দিনাজপুর জেলাকে আজ থেকে অনুষ্ঠানিকভাবে নির্মল জেলা হিসাবে ঘোষণা করলেন রাজের গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দপ্তরের রাষ্ট্রমন্ত্রী মহম্মদ গোলাম রব্বানী।

 ম্যারাথন রেস এবং হাঁটা প্রতিযোগিতায় অংশ নিলেন এক হাজারেরও বেশি পুরুষ ও মহিলা প্রতিযোগী। এদিন এই কর্মসূচির উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর এর প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী এবং ইসলামপুরের বিধায়ক তথা পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগারওয়াল।জেলা প্রশাসনের এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন জেলাশাসক অরবিন্দ কুমার মিনা,মহাকুমা শাসক মনিশ মিশ্র ,ডেপুটি ম্যাজিস্ট্রেট থেন্ডুপ শেরপা,গোয়াল পুকুর এর বিডিও রাজু শেরপা, ইসলামপুরের বিডিও শতদল দত্ত সহ অন্যান্য প্রশাসনের অধিকারীকগন। 


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

  প্রশাসন সূত্রে জানা যায়,শ্রীকৃষ্ণপুর থেকে মহকুমা দপ্তর পর্যন্ত মোট সাত কিলোমিটার এর ম্যারাথন রেস এর পাশাপাশি ছিল স্থানীয় তিস্তা মোড় থেকে মহকুমাশাসকের দপ্তর পর্যন্ত মহিলাদের জন্য তিন কিলোমিটার পায়ে হাঁটা প্রতিযোগিতা।একত্রিশ নম্বর জাতীয় সড়ক ধরে মিশন নির্মল বাংলার লোগো লাগানো পোশাক পড়ে অংশ নেয় প্রতিযোগীনীরা।
 উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলার জেলাশাসক অরবিন্দ কুমার মিনা,মহাকুমা শাসক মনিশ মিশ্র ,ডেপুটি ম্যাজিস্ট্রেট থেন্ডুপ শেরপা,গোয়াল পুকুর এর বিডিও রাজু শেরপা,   অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্ব।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 শীতের সকালে এ যেন এক বাড়তি চমক ছিল ইসলামপুর শহরে। মহকুমা শাসকের দপ্তর সূত্রে জানা যায় উত্তর দিনাজপুর জেলাকে নির্মল বাংলা হিসাবে ঘোষণা করলেও এখনো নির্মল বাংলার কাজ যথারীতি চলবে।ম্যারাথন দৌড় ও মহিলাদের হাঁটা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও চেক তুলে দেন জেলা প্রশাসনের কর্মকর্তা গন।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 সকাল থেকেই ইসলামপুর শহর ছিল মানুষে মানুষে ছয়লাপ দৌড় ও হাটা প্রতিযোগিতা দেখবার জন্য।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *