October 24, 2024

আইসির জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থেকে দলীয় নেতার কেক খাইয়ে দেওয়ার ছবি ভাইরাল হওয়ার ঘটনা নিয়ে কটাক্ষ করলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ

1 min read
কোচবিহার :-  আইসির জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত থেকে দলীয় নেতার কেক খাইয়ে দেওয়ার ছবি ভাইরাল হওয়ার ঘটনা নিয়ে কটাক্ষ করলেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। মঙ্গলবার দিনহাটা থানায় আইসি সঞ্জয় দত্তের জন্মদিন পালন করা হয়। সেখানে তৃণমূল কংগ্রেসের দিনহাটা ১ নম্বর ব্লক সভাপতি নূর আলম হোসেন আইসি কে কেক খাইয়ে উপহার তুলে দিচ্ছেন এমন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হয়েছে। এরপরেই দিনহাটা জুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায়। খোদ উদয়ন গুহ এবিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি দুজনকেই নিজের নিজের জায়গায় কৃতি পুরুষ বলে কটাক্ষ করে বলেন, “ কে জন্মদিন পালন করবে, কে আমন্ত্রিত থাকবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 সেটা তাঁদের একান্ত ব্যক্তিগত ব্যাপার। এসব ব্যাপারে আর কি বলি?” এরপরেই তিনি বলেন, “ তবে এটা দেখে সিনেমার পরিচালকদের শিখতে বলবো। তারা সিনেমায় দেখান নেতা মন্ত্রীদের জন্মদিনে বা তাঁদের কোন অনুষ্ঠানে আধিকারিকেরা উপস্থিত হচ্ছেন বিভিন্ন উপহার নিয়ে। কিন্তু উলটপুরাণও যে হয় বাস্তবের ক্ষেত্রে সেটা এখানে দেখা গেল। শুধু উদয়ন গুহের কটাক্ষই নয়, সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের দিনহাটা ১ নম্বর ব্লকের সভাপতির বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বলে জানিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন, একজন অভিযুক্ত নেতা কি করে থানায় উপস্থিত হয়ে আইসিকে জন্মদিনের কেক খাইয়ে দিয়ে উপহার তুলে দেন? যদিও এনিয়ে নূর আলম হোসেনের দাবি, তিনি যে তিনটি রাজনৈতিক মামলায় অভিযুক্ত রয়েছেন। সেই তিনটি মামলাতেই তাঁর জামিন নেওয়া রয়েছে। কাজেই তিনি কোন পলাতক আসামী নন যে পুলিশের কোন অনুষ্ঠানে থাকতে পারবেন না।

 তিনি বলেন, “ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলার জন্য উদ্যোগ নিয়েছেন। সেই উদ্যোগের জেরে ইতিমধ্যেই দিনহাটা পুলিশ একাধিক পদক্ষেপ নিয়েছে। বিভিন্ন পরিষেবা পুলিশের মাধ্যমে পেতে শুরু করেছে সাধারণ মানুষ। আর তাতে ভয় পেয়ে বিরোধীরা ভিত্তিহীন কথা বলে মুখ্যমন্ত্রীর ওই উদ্যোগকে দিনহাটায় ব্যর্থ করার চক্রান্ত করছেন।” তবে এনিয়ে দিনহাটা থানার আইসি বা অন্য কোন পুলিশ আধিকারিকের কোন বক্তব্য পাওয়া যায় নি। গত পঞ্চায়েত নির্বাচন থেকে দিনহাটায় তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠী মাদার-যুব’র লড়াই শুরু হয়। দুই গোষ্ঠীর মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

 ওই সময় তৃণমূল কংগ্রেসের দিনহাটা ১ নম্বর ব্লক সভাপতি তথা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নূর আলম হোসেন সহ দুইপক্ষের অনেকের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ে। পঞ্চায়েত নির্বাচনে নিজের এলাকায় বেশ কিছু আসন হারিয়ে সাংগঠনিক ভাবে দুর্বল হয়েও পড়ে নূর আলম হোসেনের গোষ্ঠী। কিন্তু পরবর্তীতে যুব’র নেতৃত্বে থাকা নিশীথ প্রামাণিককে দল থেকে বহিষ্কার করার পর ফের নিজের সাংগঠনিক শক্তি বাড়াতে শুরু করেন নূর আলম। ইতিমধ্যেই বেশ কিছু নির্দল পঞ্চায়েতকে দলে ঢুকিয়ে নতুন করে গ্রাম পঞ্চায়েত গুলো নিজের দখলে আনতে শুরু করেছেন। এই সময় আইসি জন্মদিনের ওই ছবি নিয়ে যখন নিজের দলের বিধায়ক কটাক্ষ করতে ছাড়ছেন না, তখন যে নূর আলমকে কিছুটা হলেও চাপে পড়তে হবে, তা হলপ করে বলা যায়। অন্যদিকে ওই ঘটনা নিয়ে পুলিশ প্রশাসনের কি ভূমিকা হবে, তা সময় বলে দেবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *