October 24, 2024

কালিয়াগঞ্জের উন্নত মানের আরবান হেলথ সেন্টারের নতুন ভবনের পরিদর্শনে জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ কুমার মৃর্ধা

1 min read
তন্ময় চক্রবর্তী–উত্তর দিনাজপুর- উত্তর দিনাজপুর জেলায় যাতে করে সাধারন মানুষ নিজ এলালায় উন্নত চিকিৎসা ব্যবস্থা পায় সেই মতে রাএজ্যের মূখ্যমন্ত্রী তথা স্বাস্থ্য মন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরনায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের উন্নত মানের আরবান হেলথ সেন্টার তৈরীর কাজ শেষ হয়েছে।
 এখন শুধু পরিষেবা প্রদানের অপেক্ষা। বৃহষ্পতিবার সেই মত আরবান হেলথ সেন্টারের নতুন ভবনের পরিদর্শনে আসেন জেলা মূখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ কুমার মৃর্ধা।এদিন তিনি পুরসভার পৌরপ্রধান কার্তিক চন্দ্র পালকে সাথে নিয়ে নব নির্মিত আরবান হেলথ সেন্টারের ভবনটি পরিদর্শন করেন।এছাড়াও এদিন পরিদর্শনে উপস্থিত ছিলেন উপ-পৌরপ্রধান  বসন্ত রায়,পৌর কার্যনির্বাহীক আধিকারিক জনার্দন বর্মন,জেলা পরিষদের সহকারি মেন্টর অসীম ঘোষ।
 ৬১ লক্ষ টাকা ব্যায়ে  ২ বছর ৭ মাসের মধ্যে নতুন তৈরী হয়েছে আরবান হেলথ সেন্টারের ভবনটি।খুব শিগ্রহ সাধারন মানুষের পরিষেবার জন্য শুরু করা হবে।
এই সেন্টারটি চালু হলে শুধু কালিয়াগঞ্জের মানুষ উপকৃত হবে না, উত্তর দিনাজপুর সহ পাশের দুই জেলা দক্ষিন দিনাজপুর ও মালদার জেলার কিছু এলাকার মানুষ উপকৃত হবে।এদিন মূখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, কালিয়াগঞ্জের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নের একগুচ্ছ পরিকল্পনা নেওয়া হয়েছে। কালিয়াগঞ্জ  পৌরসভার উদ্যোগে আরবান হেলথ সেন্টার নির্মিত হয়েছে সেখানে যাতে কালিয়াগঞ্জ এবং তার আশেপাশের জেলাগুলোর সাধারণ মানুষ পরিষেবা পায় তার জন্য বিভিন্ন রকম পরিষেবা থাকবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 তার পাশাপাশি নবনির্মিত ভবনের উপর তলায় ডায়াগনস্টিক সেন্টার সহ এক্স রক্স,রক্ত পরীক্ষা সহ বিভিন্ন প্যাথলজিক ল্যাবোটারী করা যেতে পারে। এরফলে সাধারন মানুষেরা উপকৃত হবে। আরবান হেলথ সেন্টার টি খুব শিগ্রহ সাধারন মানুষের পরিষেবার জন্য খুলে দেওয়া হবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *