October 24, 2024

সপ্তবর্ণা নাট্য উৎসব

1 min read
উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে বিচিত্রা নাট্য সংস্থার উদ্যোগে ও ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রকের সহযোগীতায় নজমু নাট্য নিকেতনে শুরু হল ৫ দিন ব্যাপী সপ্তবর্না নাট্যোৎসব। বিচিত্র নাট্য সংস্থা সম্পাদক অরিন্দম ঘোষ জানান সপ্তবর্না নাট্য উৎসবের উদ্বোধন করেন রায়গঞ্জ বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক দীপক কুমার রায়।
 মঞ্চে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পৌর সভার পৌর পিতা কার্তিক চন্দ্র পাল ও নাট্য সংস্থার সভাপতি রবীন্দ্র নাথ কুন্ডু ও প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব ঋষি মুখোপাধ্যায়। নাট্য সংস্থার সম্পাদক অরিন্দম ঘোষ বলেন বৃহস্পতিবার নাট্য উৎসবের প্রথম দিন কলকাতার নবময়ূখ নাট্য সংস্থা বিজয় ভরদ্বাজ রচিত নাটক নীল মাধবের পালা।নির্দেশনায় ঋষি মুখোপাধ্যায়।অভিনয়ে অংশগ্রহণ করেন হিয়া দে, স্বাগতা মুখোপাধ্যায়,উজান চক্রবর্তী,সমরেশ জাতুয়া ও তারাশঙ্কর বালিয়াল।এই নাট্যোৎসব আগামী ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 এই নাট্য উৎসবে মোট ৫টি বিভিন্ন   নাট্য সংস্থা অংশগ্রহণ করছে।অংশগ্রহনকারী নাট্য সংস্থাগুলির মধ্যে রয়েছে নব ময়ূখ,কলকাতা, ছাড়াও গাজল ,ঋত্বিক বহরমপুর,কলকাতার হালিশহরের মাটি,বীজ পুরের চতুর্থসূত্র এবং দমদমের চারু রঙ্গ।সংস্থার সম্পাদক অরিন্দম ঘোষ বলেন আগামী ৩রা ফেব্রুয়ারী বিকেল ৫টায় নজমু নাট্য নিকেতনে নাট্য বিষয়ক একটি আলোচনা চক্রের আয়োজন করা হয়েছে।আলোচনার বিষয়-রামনারায়ন-মধুসূদন-দীনবন্ধু-বাংলা নাটকে উৎশৃঙ্খলতা ও সমাজ বাস্তবতা।মূল বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গৌরবঙ্গ বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক সৌরেন বন্দোপাধ্যায়। সপ্তবর্না নাট্য উৎসবের প্রথম দিন নজমু নাট্য নিকেতন ছিল কানায় কানায় পরিপূর্ণ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *