October 24, 2024

রায়গঞ্জে আসছে রাজ্যপাল, রাজনৈতিক পতাকা খুলে ফেলার নির্দেশ পৌরসভা,থাকছে না যোগীর ছাড়

1 min read
তন্ময় দাস, উত্তর দিনাজপুরঃ    আগামি কাল উত্তরবঙ্গ তে রাজনৈতিক সভা করবেন বিজেপি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, তবে গোলাপের রং  এই দিন থাকছে না শহরের রাজপথে  ।এছাড়াও  আগামী কাল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এর রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের সসমাবর্তন এ আসছেন  রাজ্যপাল। আগামী কাল রায়গঞ্জের রাজপথকে  রাজনৈতিক পতাকা, গেট, ব্যানার  সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিতে চলেছে রায়গঞ্জ পৌরসভা ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 রাজ্য সাংবিধানের প্রধান এই দিন আসবেন তাই সবুজ রায়গঞ্জ এর উপহার তুলে দিতে প্রস্তুত পৌরসভা। পৌরপতি সন্দীপ বিশ্বাস বলেন, আগামী কাল আমাদের শহরে রাজ্যপাল আসতে চলেছে তাই আমরা রায়গঞ্জ পৌরসভা থেকে সব রাজনৈতিক পতাকা খুলে ফেলা হচ্ছে   । এছাড়া বলেন তিনি  “উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর আসাটা আমাদের বিবেচ্য নয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এলে কাউন্ট করতাম। অন্যকোনও রাজ্যের মুখ্যমন্ত্রী কাউন্টেবল নন এই মুহূর্তে। কারণ একটাই   বাংলার রাজ্যপাল, আসছেন তিনি সাংবিধানিক প্রধান। তাঁকেই মর্যাদা দেওয়া হবে আগে ।
সকল সাধারণ মানুষের কাছে আমার অনুরোধ, রায়গঞ্জকে সেদিন পরিষ্কার পরিচ্ছন্ন রাখে, “সব রাজনৈতিক দলের কাছে আবেদন  আগামী কাল রায়গঞ্জের রাজপথে কোনও রাজনৈতিক দলের পতাকা,ফ্লেক্স, ব্যানার, গেট লাগাবেন না ।  যদি ইচ্ছে হয় আমাদের জাতীয়  পতাকা সেদিন উত্তোলন করুক মানুষ।” এছাড়া সন্দীপ বাবুর  নাম না করে বলেন  বিনা অনুমতিতে কেউ রাজনৈতিক  পতাকা, ফ্লেক্স, ব্যানার লাগায় শহরে, পুলিশ   সব নিয়ম মেনে আইন আইনের কাজ করবে।এদিকে আগামী কাল  রায়গঞ্জ এর এক মাঠে যোগীর সভা হবে। বাদ পরতে চলেছে বিজেপি পতাকা শহর থেকে   তবে   রায়গঞ্জ পুরসভার এই বার্তাকে রাজনৈতিক চক্রান্ত হিসেবেই দেখছেন জেলার বিজেপিরা । জেলা বিজেপির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ লাহিড়ী বলেন,গণতন্ত্রকে হত্যা করার কাজ করা হচ্ছে। বিজেপিকে রুখতে শাসকদল  রাজনৈতিক চক্রান্ত করা আটকাতে চাইছে । তবে কোনও ভাবেই বিজেপিকে আটকানো সম্ভব নয়। যোগীজির সভায় লক্ষাধিক মানুষের জমায়েত হবে। মানুষই এই চক্রান্তের জবাব দেবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *