October 29, 2024

ইসলামপুরে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক চাঞ্চল্য

1 min read

   ইসলামপুরে  বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক চাঞ্চল্য

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর ইসলামপুর হাসপাতাল পাড়ার দশ নম্বর ওয়ার্ডে অবস্থিত এসআই অফ স্কুল অবড় বিদ্যালয় পরিদর্শক অফিসে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক চাঞ্চল্য ছোরায় এলাকায়।  ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে । আজ সকালে স্থানীয়রা দেখতে পায় স্কুলের জানালা দিয়ে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে এলাকায় খবর চাউর হতে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। পাশেই ইসলামপুর মহকুমা হাসপাতাল এবং একদম গা ঘেঁষা  ইসলামপুর বাজার ও প্রাথমিক বিদ্যালয় অবস্থিত । স্থানীয় বাসিন্দারা দমকল বাহিনীকে খবর দিলে ঘটনাস্থলে দুটি ইঞ্জিন ছুটে আসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে কি কারণে আগুন লেগেছে এখন অব্দি পরিষ্কার নয়। তবে একজন শিক্ষক বাসুদেব মালাকার প্রাথমিক  স্কুলের প্রধান শিক্ষক খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি জানান এ নিয়ে দুবার এই অফিসে আগুন লাগল। তবে তার আশঙ্কা তাদের শিক্ষক জীবনের যে সমস্ত নথি সেইসব নথি এই অফিসে থাকে সেই নথি গুলো নষ্ট হয়ে গেল কি না এ নিয়ে তাদের বড় চিন্তা।

তিনি এও বলেন বাচ্চাদের জন্য যে বই জুতো পাঠানো হয়েছিল পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সেগুলো কিছু নষ্ট হয়েছে। এতে হয়তো পঠন-পাঠনের দেরিও হতে পারে ।কি কারণে আগুন লেগেছে তা এখনো স্পষ্ট নয়। তবে ওই শিক্ষকের  প্রাথমিক ধারণা যে হয়তো শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। ফায়ার বিগেট এর সাব অফিসার রবিউল ইসলাম জানান আমরা ঘটনাস্থলে এসেছি দুটি ইঞ্জিন নিয়ে আপাতত আগুন নিয়ন্ত্রণে এসেছে।  কি কারণে আগুন লেগেছে এখন অব্দি স্পষ্ট নয় তদন্ত করে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *