October 28, 2024

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল নামেই শুধু হাসপাতাল বিন্দুমাত্র পরিষেবা পায় না সাধারণ মানুষ অভিযোগ করল কংগ্রেস

1 min read

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল নামেই শুধু হাসপাতাল বিন্দুমাত্র পরিষেবা পায় না সাধারণ মানুষ অভিযোগ করল কংগ্রেস

তনময় চক্রবর্তী কালিয়াগঞ্জ এর সাধারণ মানুষের প্রতিদিনের যে সমস্যা যেটা কালিয়াগঞ্জ হাসপাতালকে দরকার হয়। সেখানে যেভাবে রাজ্যের শাসক দলের উন্নতি করার কথা ছিল সেটা তারা করতে পারেনি। কালিয়াগঞ্জ পৌরসভা কংগ্রেসের বোর্ড ছিল সেখানে হাসপাতাল দেখিয়ে সেই সময় তৃণমূলের বোর্ড করা হলো। পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হয়েছিলেন। তিনিও সেই পদ আঁকড়ে থেকে কোন কাজ করতে পারেনি হাসপাতালের। আজ এক সাক্ষাৎকারে একথা বলেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রাক্তন কংগ্রেসের কমিশনার মঞ্জুরি দত্ত দাম।

 

তিনি বলেন এরপর গত বছর উপনির্বাচনেও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মানুষকে বোঝানো হয়েছিল তারা যদি তৃণমূল কংগ্রেসকে ভোট দেয় তাহলে হাসপাতালে উন্নতি হবে কিন্তু আজ অব্দি কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ কোন উন্নতি করতে পারেনি এই হাসপাতালের। কার্যক্ষেত্রে যেটা দেখা যাচ্ছে সাধারণ মানুষের যে হয়রানি সেটা থেকেই যাচ্ছে। কাজের কাজ কিছুই হচ্ছে না। মানুষের হাসপাতালের থেকে যে পরিষেবা পাওয়ার কথা সেটা তারা পাচ্ছে না। তিনি আরো বলেন কালিয়াগঞ্জ বাসির স্বার্থে যেমন দরকার হাসপাতালে একটি ব্লাড ব্যাংক ,তেমনই গর্ভবতী মায়েদের  সবসময়ের জন্য হাসপাতাল এর কাছে একটি অ্যাম্বুলেন্স থাকা দরকার। এর পাশাপাশি হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো দরকার। কারণ এখন যে অবস্থায় রয়েছে হাসপাতাল বহু মানুষ জায়গা পায়না সেখানে।

রাজ্যের মুখ্যমন্ত্রী কালিয়াগঞ্জে এসে প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন কালিয়াগঞ্জে হাসপাতালে উন্নতি করার কথা। কিন্তু মুখ্যমন্ত্রীর কথা এবং কাজের বিস্তর ফারাক দেখা গিয়েছে এই  হাসপাতালে ক্ষেত্রে। মঞ্জুরি দত্ত দাম আরো বলেন, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল নামেই শুধু হাসপাতাল। এখানে সিজারের কোন ব্যবস্থা নেই। ফলে বহু রোগীকে নিয়ে যেতে হয় রায়গঞ্জে। তাই যে শাসক দল মানুষের সাধারণ সমস্যার কথা বোঝেনা তাদের আর সরকারে থাকা উচিত নয়। এদিকে কালিয়াগঞ্জে সাধারণ নাগরিকরা দেবব্রত সরকার বলেন কালিয়াগঞ্জ হাসপাতাল নিয়ে তাদের বিস্তর অভিযোগ রয়েছে। তিনি বলেন কোন একটি রোগীকে রাত্রিবেলা যদি নিয়ে যাওয়া হয় হাসপাতলে সঙ্গে সঙ্গে ডাক্তার সেই রোগীকে দেখেনা। ডাক্তারের চেম্বারে ডাক্তারকে পাওয়াই যায় না।

তাছাড়া হাসপাতালের কর্তব্যরত নার্সদের ব্যবহার অতি জঘন্য। রোগীর পরিবার ও আত্মীয়দের সঙ্গে খুব খারাপ ব্যবহার করে তারা। রোগীর সমস্যা সম্বন্ধে বলতে গেলে কোন কথাই শুনতে তারা চান না। সাইবার আলী জানান, হাসপাতালে পরিষেবা অতি জঘন্য। ডাক্তার ঠিকঠাক পাওয়া যায় না এখানে। বর্তমানে এই হাসপাতালে তেমন কোনো ভালো ডাক্তারি নেই। কালিয়াগঞ্জ ব্লক কংগ্রেসের সভাপতি সুজিত দত্ত বলেন,কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে যে স্ট্যাটাস রয়েছে সেই অনুযায়ী ন্যূনতম পরিষেবা যেটা দেওয়ার কথা সেটাও পাওয়া যাচ্ছে না হাসপাতাল থেকে। প্রত্যেক বিভাগে যে ডাক্তার থাকার কথা সেই ডাক্তারও এখন নেই। অজ্ঞান করার জন্য একজণ  বিশেষজ্ঞ দরকার সেটা যেমন নেই এই হাসপাতালে তেমনি তিনি বলেন এখন এই  হাসপাতালে অত্যন্ত জরুরী দরকার একটি ব্লাড ব্যাংক। কারণ প্রচুর মুমূর্ষু রোগীকে রক্তের জন্য বাইরে ছোটাছুটি করতে হয়। কিন্তু এই হাসপাতলে যদি ব্লাড ব্যাংক থাকতো তাহলে এই সমস্যা থাকত না। সুজিত বাবু বলেন কালিয়াগঞ্জে শুধু নামেই হাসপাতাল কাজে তার বিন্দুমাত্র পরিষেবা পায় না সাধারণ মানুষ।

6 thoughts on “কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল নামেই শুধু হাসপাতাল বিন্দুমাত্র পরিষেবা পায় না সাধারণ মানুষ অভিযোগ করল কংগ্রেস

  1. It recommends using only online pharmacies that are accredited by the National Association of Boards of Pharmacy generic 5mg cialis best price Brand Suhagra Composition Sildenafil and Dapoxetine tablets Form Tablet Pack Size 1 x 10 Packaging Type Box Shelf life 18 months Country of Origin Made in India

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *