October 28, 2024

উত্তর দিনাজপুর প্রেসক্লাবের রাস্তায় নেমে প্রতিবাদ কর্মসূচী

1 min read

উত্তর দিনাজপুর প্রেসক্লাবের রাস্তায় নেমে প্রতিবাদ কর্মসূচী

১০ ডিসেম্বর বৃহস্পতিবার। জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ। ইতিমধ্যেই কলকাতা প্রেস ক্লাব ৭ ডিসেম্বর একটি লিখিত বিবৃতি দিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা নদীয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মহুয়া মৈত্রের একটি কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে যা তিনি করেছিলেন ভারতীয় গনতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদ মাধ্যমের সাংবাদিকদের বিরুদ্ধে। কৃষ্ণনগরে একটি তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক সভায় সাংবাদিক বন্ধুরা নিউজ কভারেজ করতে গেলে সেই সাংবাদিক বন্ধুদের উদ্দেশ্যে সাংসদ মহুয়া মৈত্র বলেন ” এই সভায় আপনারা কেন? বেড়িয়ে যান, ২ পয়সার সাংবাদিকদের এখানে কে ডেকেছে ?” এতবড় ঔদ্ধত্যপূর্ণ অবমাননা করে হেয়প্রতিপন্ন করা সাংবাদিকদের উদ্দেশে এই উক্তি একজন দেশের সাংসদ হয়ে এবং তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের চেয়ারে বসে মহুয়া মৈত্র কিভাবে এবং কেন করলেন তা নিয়ে সর্বত্র সাংবাদিক বন্ধুরা এবং প্রেসক্লাব প্রতিবাদে গর্জে উঠেন বিশেষ করে সোশ্যাল মিডিয়ায়।

কলকাতা প্রেসক্লাবের পক্ষে সভাপতি স্নেহাশীষ সুর এবং সম্পাদক কিংশুক প্রামাণিক ঐ লিখিত বিবৃতিতে মহুয়া মৈত্র কে ধিক্কার জানিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। তেমনি ঐ একই পথে সংবাদ মাধ্যম সহ সাংবাদিক বন্ধুদের হেয়, প্রতিপন্ন করায় সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের নেত্রী মহুয়া মৈত্রের উল্লিখিত ঐ অপমানসূচক বক্তব্যের বিরুদ্ধে এবার রাস্তায় নেমে প্রতিবাদে গর্জে উঠলেন উত্তর দিনাজপুর প্রেসক্লাব।

আজ রায়গঞ্জ শহরের ঘড়িমোড়ে উত্তর দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অলিপ মিত্রর নেতৃত্বে প্রেসক্লাবের সদস্য সাংবাদিক বন্ধুরা এবং অন্যান্য সাংবাদিক বন্ধুরা গলায় প্লেকার্ড ঝুলিয়ে প্রতিবাদী বিক্ষোভে সামিল হন।

” আমি দু পয়সার সাংবাদিক, আমি গর্বিত” এবং ” সাংবাদিকদের অপমান মহুয়া মৈত্র শেম শেম” এই লেখায় প্লেকার্ড ঝুলিয়ে বিক্ষোভে প্রতিবাদ জানানো হয়। বৈদ্যুতিন মাধ্যম, সংবাদপত্র এবং পোর্টাল মাধ্যমের সাংবাদিক বন্ধুরা সকলে অংশ নেন এই বিক্ষোভ কর্মসূচিতে।

উত্তর দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অলিপ মিত্র তার বক্তব্যে মহুয়া মৈত্রের করা সাংবাদিকদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও হেয় প্রতিপন্ন ভাষার তীব্র নিন্দা করেন এবং উত্তর দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি অমিত সরকার বলেন অবিলম্বে মহুয়ার মৈত্র কে ক্ষমা চাইতে হবে নচেৎ রাজ্য জূড়ে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি নিয়ে পথে নামতে বাধ্য হবে প্রেস ক্লাব।

সংসদীয় রাজনৈতিক আঙ্গিনায় থেকে একজন সাংসদের মুখ থেকে গনতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদ মাধ্যমে সাংবাদিকদের উদ্দেশে যে ভাষা তিনি প্রয়োগ করেছেন তাতে করে রাজ্য জুড়ে সর্বত্র সর্বস্তরে মহুয়া মৈত্রের আক্ষরিক শিক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *