October 23, 2024

সত্য নয় তবে রাজনৈতিক শত্রু পক্ষের সামনে মিত্র দিয়েই কি এবারে রায়গঞ্জ লোকসভায় তৃণমূল কংগ্রেস।

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা। সত্য মিথ্যা নিয়েই তো রাজনৈতিক আঙ্গিনায় রাজনৈতিক তরজা এবং রাজনৈতিক ভাষনের গরমাগরম আবহাওয়ায় সকলে অবতীর্ণ হতে চলেছে আগামী ২০১৯ লোকসভা নির্বাচনের ময়দান। ভারতবর্ষ ব্যাপী পশ্চিমবঙ্গে এই লোকসভা নির্বাচনের ৪২টি আসনের মধ্যে রায়গঞ্জ আসনটি এবার বিশেষ গুরুত্বপূর্ণ। ঘটনা সত্য হলেও গতবারের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ছিলেন সত্য রঞ্জন দাসমুন্সী যিনি একাধারে ছিলেন গতবারের কংগ্রেস প্রার্থী দীপা দাসমুন্সীর দেবর এবং প্রয়াত কংগ্রেস নেতা প্রিয় রঞ্জন দাসমুন্সীর ভাই।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

   ঘটনা সত্য হলেও গতবারের নির্বাচনে দেবর বৌদি দু’জনেই পরাজিত হন। ঘটনা সত্য যে সিপিআইএম প্রার্থী মহম্মদ সেলিমের নিকট দেবর বৌদি দুজনই পরাজিত হন। গতবারের লোকসভা নির্বাচনে ঘড়ের মিত্রতা কে ফাটল ধরিয়ে রাজনৈতিক শত্রুতায় দাঁড় করিয়ে দেওয়া হয়েছিল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে, এই ঘটনাও সত্য। এবারেও রায়গঞ্জ লোকসভা আসনে চতুর্মুখী প্রতিদ্বন্দ্বিতা হতে চলেছে এটাও হয়তো সত্য ঘটনা।

 তবে সত্য মিথ্যার রাজনৈতিক আঙ্গিনায় শত্রু মিত্র শব্দ দুটিকে নিয়ে  সময় সাপেক্ষে ওলোটপালট রাজ বিস্তারে এবারে রায়গঞ্জ লোকসভা আসনের নির্বাচনে তৃণমূল কংগ্রেস যে মিত্র কেই প্রাধান্য দিতে চলেছে সেই বিষয়ে গুনগুন আওয়াজ কিন্ত তৃণমূল ভবনের অন্দর মহলে। ঘটনা সত্য কিনা আগামী দিন বলবে কিন্তু সত্য রঞ্জন নয়।

 বিগত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের শত্রু পক্ষ কংগ্রেস ও সিপিআইএম দলের অনেক সৈনিক কমান্ডাররা এবারে তৃণমূল কংগ্রেসে নাম লিখিয়ে দলের মিত্র হয়ে রাজনৈতিক সমরে অবতীর্ণ হবেন মিত্র কে সামনে রেখেই। তিনি হয়তো বিশিষ্ট রাজনীতিবিদ ও সকলের আলোচিত নাম মদন মিত্র। ২০১৯ রায়গঞ্জ লোকসভা নির্বাচনে সকল নির্বাচকমণ্ডলীদের কাছে কিভাবে মিত্র হয়ে উঠতে পারবেন সেটা নির্বাচনী ফলাফলই বলে দেবে।  ঘটনা সত্য কিনা কে জানে তবে সত্য রঞ্জন নয়।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *