October 28, 2024

বিধানসভা নির্বাচনের আগে কালিয়াগঞ্জে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার। দ্বন্দ মেটাতে ব্যর্থ শহর তৃণমূল সভাপতি কমল ঘোষ।

1 min read

বিধানসভা নির্বাচনের আগে কালিয়াগঞ্জে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার। দ্বন্দ মেটাতে ব্যর্থ শহর তৃণমূল সভাপতি কমল ঘোষ।

তনময় চক্রবর্তী যতই বিধানসভা নির্বাচন এগিয়ে আসছে ততই কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব জনসমক্ষে চলে আসছে। এখন এই দ্বন্দ্ব এতটাই চরম পর্যায়ে চলে গিয়েছে যে কেউ কারো মুখ দেখছে  না। এবার  এই গোষ্ঠী কোন্দল আবারও এক কদম  মাথাচাড়া দিয়ে উঠল কালিয়াগঞ্জ এ নতুন ভাবে শহর তৃণমূল কংগ্রেস সভাপতি কমল ঘোষ বিভিন্ন ওয়ার্ডের নতুন ওয়ার্ড সভাপতি ঘোষণার পরেই।

জানা যায় পূর্বতন কালিয়াগঞ্জ শহর তৃণমূল সভাপতি কাত্তিক চন্দ্র পালের সময় বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে যে ওয়ার্ড সভাপতি নিয়োগ হয়েছিল তারমধ্যে বহু পরিবর্তন করা হয়েছে এবার নতুন ওয়ার্ড সভাপতি গঠনের সময়। এখানে প্রাধান্য দেওয়া হয়েছে পূর্বতন কোন ওয়ার্ড এ কে পূর্বতন শহর তৃণমূলের সভাপতি কার্তিক চন্দ্র পালের ঘনিষ্ঠ ওয়ার্ড সভাপতিরা রয়েছেন  তাদের এবার  ছেঁটে ফেলার উপর।

এখানে গুরুত্ব দেওয়া  হয়নি কোন ওয়ার্ড সভাপতির তার ওয়ার্ড  এ জনপ্রিয়তা কেমন   রয়েছে কিংবা কে কত দিন ধরে তৃণমূল কংগ্রেসে সৈনিক হিসেবে কাজ করছে  ওয়ার্ডে তার উপর। যতই দিন যাচ্ছে কালিয়াগঞ্জে যেন তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের একে বারে রাস্তায় নেমে পড়েছে। একদিন যাদের দেখা যেত না কালিয়াগঞ্জে তৃণমূলের নতুন পার্টি অফিসে গিয়ে রাজনীতি করতে আজ তাদেরই দেখা যাচ্ছে প্রতিনিয়ত সেই নতুন পার্টি অফিসে বসে গোষ্ঠীদ্বন্দ্ব কে আরো কিভাবে বাড়ানো যায় সেটার পরিকল্পনা করতে। আর যিনি এর নায়ক হিসেবে কাজ করছেন তিনি কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ। তার মাস্টারমাইন্ডে আজ কালিয়াগঞ্জ শহর তৃণমূল কংগ্রেস ছন্নছাড়া হয়ে গিয়েছে। কালিয়াগঞ্জ এ এতটাই গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট হয়ে উঠছে যে নতুন কালিয়াগঞ্জ তৃণমূল শহর সভাপতি কমল ঘোষ যেদিন থেকে দায়িত্ব পেয়েছেন সেদিন থেকে আজ অব্দি কালিয়াগঞ্জ পৌরসভা র প্রশাষক কার্তিক চন্দ্র পাল কে নতুন তৃণমূলের অফিসে নিয়ে যেতে পারেন নি  । অনেক তৃণমূল কর্মীরা বলছেন এক্ষেত্রে দায়িত্বভার বর্তায় নতুন শহর তৃণমূল কংগ্রেস সভাপতি কমল ঘোষ এর উপর। কারণ তিনি হয়তো আন্তরিকতার সাথে প্রশাসক কার্তিক চন্দ্র পাল কে ডাকেন না তাই হয়তো তিনি যান না। তবে এই ব্যাপারে পৌর প্রশাসক কোন মন্তব্য করতে চাননি এই প্রতিবেদক এর কাছে । কালিয়াগঞ্জ শহরের তৃণমূল কংগ্রেসের বহু কর্মীরা বলছেন এমনটা হওয়া কখনোই কাম্য নয়। সেখানে বিধানসভা নির্বাচন আসন্ন। সেই সময় কালিয়াগঞ্জ শহরের গোষ্ঠী কোন্দল দিনের পর দিন যেভাবে মাথাচাড়া দিয়ে উঠছে তাতে তৃণমূল স্তরের কর্মীদের মধ্যে মনোবল ভেঙ্গে যাচ্ছে।তবে কি এবার বিধানসভা নির্বাচন ওয়াক-ওভার দেওয়ার পথে বিজেপির কাছে তৃণমূল ?এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *