October 23, 2024

পৌর হাই মাস্ক আলোকসজ্জায় সম্বর্ধনাময় আলোকিত হলো রাজ্যের সেরা শিরোপা থানা কালিয়াগঞ্জ।

1 min read
জয়ন্ত বোস, বর্তমানের কথা।“এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি ,  সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি” – দ্বিজেন্দ্রলাল রায়ের রচিত দেশাত্মবোধক  এই গানটি যতবার শুনি , এক ভিন্ন রকমের গর্ব এবং আনন্দে মন পূর্ণ হয়ে যায়। তেমনি কালিয়াগঞ্জের আপামর জনসাধারণ , ব্যবসায়ী সমিতি, বিভিন্ন রাজনৈতিক দলের কাছেও এক গর্ব কালিয়াগঞ্জ কে নিয়ে। দেশাত্মবোধক এই গানের শুরে অনেককেই গুনগুন করতে শোনা গেল।

 তাদের কাছে গানের কলি জানতে চাইলে তারা উচ্চারণ করলেন ” এমন থানা কোথাও গেলে পাবে নাকো তুমি , সকল থানার চাইতে সেরা কালিয়াগঞ্জ থানা ভূমি”।

 সত্যিই অহংকার। এমনিতেই কালিয়াগঞ্জ পৌরসভার পৌর অঞ্চলের যে উন্নয়নের জোয়ার বইছে তা আবাল বৃদ্ধ সকলেই জানে ও দেখছে। আর এই উন্নয়নের কারিগর মা মাটি মানুষের পৌর কর্তৃপক্ষ এবং তার কর্নধার পৌরপতি কার্তিক পালের ঐকান্তিক প্রচেষ্টায়। বিভিন্ন উন্নয়নমূলক কাজের মধ্যে সকল ওয়ার্ডের বিভিন্ন স্থানে উত্তর বঙ্গ উন্নয়ন পর্ষদের আর্থিক সহায়তায় হাই মাস্ক আলোক ব্যবস্থা। বলতে গেলে দিনের বেলার মতো চকচক করছে কালিয়াগঞ্জের যত্রতত্র পৌর এলাকা।

 এরই মধ্যে কালিয়াগঞ্জ থানা ২০১৫-২০১৬ সালের প্রশাসনিক কর্মদক্ষতায় রাজ্যের মধ্যে শ্রেষ্ঠত্বের শিরোপা স্থান অর্জন করে এবং এই শ্রেষ্ঠত্বের শিরোপা পাওয়ার পিছনে যার প্রশাসনিক দক্ষতায় এই শ্রেষ্ঠত্বের শিরোপা তিনি আর কেউ নন, তিনি হলেন পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের সুদক্ষ ইন্সপেক্টর শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকার পুনরায় তাকে বদলি করে কালিয়াগঞ্জ থানার আই,সি পদে নিয়োগ করেছেন। বিগত দিনে তার সময়কালে কালিয়াগঞ্জ থানার যে ডেভেলপমেন্ট হয়েছিল সেই কথা সকলেই জেনে পুনরায় তার ফিরে আসায় সর্বস্তরের মানুষ বলতে শুরু করেছে কালিয়াগঞ্জের আরো এক উন্নয়নের কারিগর পৌর পতি কার্তিক পালের পাশে ও সাথে থেকে এক যুগল বন্দির ভূমিকায় কালিয়াগঞ্জের আরো উন্নয়ন হতে চলেছে। কালিয়াগঞ্জ থানায় আই,সি পদে শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়ের ফিরে আসার পর বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন তাকে সম্বর্ধনা দিয়েছিল তার সময়কালেই শ্রেষ্ঠত্বের শিরোপার জন্য আর কালিয়াগঞ্জ পৌরসভা কালিয়াগঞ্জ থানাকে আলোকসজ্জায়  সম্বর্ধনাময় আলোকিত করে তুললো। আজ সন্ধ্যা ৬ টায় থানা প্রাঙ্গণে হাই মাস্ক আলোক স্তম্ভ বাতি স্থাপন করে আলোকসজ্জার শুভ উদ্বোধন হলো। শুভ উদ্বোধন করলেন যৌথভাবে কালিয়াগঞ্জ থানার আই,সি শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায়, পৌর পতি কার্তিক পাল, উপপৌরপতি বসন্ত রায়, উত্তর দিনাজপুর জেলা পরিষদের কো- মেন্টর অসীম ঘোস। অনুষ্ঠানে থানার সকল পুলিশ কর্মীরা এবং স্থানীয় জনগন। উচ্চ আলোক বাতির আলোতে কালিয়াগঞ্জ থানা চত্ত্বর যেভাবে আলোকময় হয়ে উঠলো আগামী দিনে পুনরায় কালিয়াগঞ্জ থানা সারা রাজ্যের মধ্যে শ্রেষ্ঠত্বের শিরোপা পাওয়ার জন্য আলোকিত হয়ে উঠবে সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *