October 27, 2024

মহা পঞ্চমীর সন্ধ্যায় কালিয়াগঞ্জ নসিরহাট হরিহরপুর সার্বজনীন দুর্গোৎসবের উদ্বোধন করলেন কালিয়াগঞ্জ থানার আই সি সুমন লামা

1 min read

মহা পঞ্চমীর সন্ধ্যায় কালিয়াগঞ্জ নসিরহাট হরিহরপুর সার্বজনীন দুর্গোৎসবের উদ্বোধন করলেন কালিয়াগঞ্জ থানার আই সি সুমন লামা

তন্ময় চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২১,অক্টোবর:শারোদ উৎসব আমাদের মধ্যে যেমন করে আসে ঠিক তেমনি ভাবে আসেনি এবার।এবারের শারদীয়া উৎসবের রূপ বড় কঠিন।এই কঠিনের মধ্যেই ফুটেছে কাশ বনে কাশ ফুল শিউলি তলায় যেমন ছড়িয়ে আছে শিউলি ফুলের আল্পনা।তেমনি মায়ের পূজা নিষ্ঠার সাথে করবার সমস্ত আয়োজন সম্পূর্ন।

তাই মহা পঞ্চমীর সন্ধ্যায় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের পার্শ্ববর্তী ধনকোলের নসিরহাট হরিহরপুর সার্বজনীন দুর্গোৎসবের উদ্বোধন করলেন রাজ্য সরকার নির্দেশিত কোভিড-১৯ শের সমস্ত নিয়ম কানুন মেনে কালিয়াগঞ্জ থানার দক্ষ আই সি সুমন লামা এবং তার সহধর্মিনী পিঙ্কি লামা।

প্রধান অতিথি এবং উদ্বোধক আই সি সুমন লামা তার উদ্বোধনী বক্তব্যে বলেন কালিয়াগঞ্জের নসিরহাট হরিহরপুর সার্বজনীন দুর্গোৎসবের পূজা মন্ডপ ও প্রতিমা এক কথায় অপূর্ব।শুধু তাই নয় এখানকার পূজার পরিবেশ তাকে মুগ্ধ করেছে।দর্শনসর্থীরা সরকারি নির্দেশকে মান্যতা দিয়েছে।আমি চাই আপনারা পূজার আনন্দ অবশ্যই করবেন তবে সামাজিক দূরত্ব বজায় রেখে,মাস্ক অবশ্যই মুখে থাকতে হবে এবং হ্যান্ড স্যানে টাইজার দিয়ে মাঝে মধ্যেই হাতে দিতে হবে।

অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বদেব মঠের স্বামী শিবাত্মানন্দ মহারাজ,পিঙ্কি লামা,বিশিষ্ট সাংবাদিক তপন চক্রবর্তী, কমিটির প্রবীণ সদস্য সুকুমার সরকার,নসিরহাট হরিহরপুর সার্বজনীন দুর্গোৎসব কমিটির কর্নধার তথা বিশিষ্ট সমাজসেবী স্বপন সরকার সহ কমিটির সদস্যগন।বিশ্বদেব মঠের স্বামী শিবাত্মানন্দ মহারাজ জী বলেন এই পূজার উদ্বোধনে এসে মনটা জুড়িয়ে গেল।এত সুন্দর পরিবেশ এবং নিখুঁত সুন্দর পূজা মন্ডপ সবার মনকে আকর্ষণ করবে বলেই তার বিশ্বাস।ফিতে কেটে উদ্বোধন করার পূর্বে শিশু শিল্পীর মহিষাসুর মর্দিনী নৃত্য সবাইকে মুগ্ধ করেছে। পূজা কমিটির সদস্য ধ্রুব জ্যোতি রায় বলেন সমস্ত রকম সরকারি নিয়ম নীতি মেনেই আমরা প্রতিবছরই পূজা করে থাকি।এবার করোনার কারনে অনেক সাবধানতা অবলম্বন করেও আমরা তা করবো।নসিরহাট-হরিহরপুর সার্বজনীন পূজা কমিটির কর্নধার স্বপন সরকার বলেন তাদের পূজার থিমের নাম “ফন্দি করে বন্দি করো। এই হেয়ালি নামের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ বিষয় লুকিয়ে আছে।স্বপন বাবু বলেন তাদের পাড়ার উৎসাহী ছেলেরাই এই উৎসবের মূল দায়িত্বে অত্যন্ত নিষ্ঠার সাথে কাজ করছে এবং কয়েকদিন ধরেই করে যাবে সমস্ত নিয়ম শৃঙ্খলা মেনেই। পঞ্চমীর উদ্বোধনী অনুষ্ঠানে দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *