October 27, 2024

মায়ের মন্দির এবার কোয়ারেনটাইন জোনে পরিণত, সামনের দিগুলিতে করোনাকে নিয়ে উৎকণ্ঠা বাড়ছেই,তাই পূজার আনন্দে সবার সাথে মিশে নিজের সর্বনাশ ডেকে না আনাই শ্রেয়

1 min read

মায়ের মন্দির এবার কোয়ারেনটাইন জোনে পরিণত, সামনের দিগুলিতে করোনাকে নিয়ে উৎকণ্ঠা বাড়ছেই,তাই পূজার আনন্দে সবার সাথে মিশে নিজের সর্বনাশ ডেকে না আনাই শ্রেয়

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২০,অক্টোবর: কালিয়াগঞ্জে করোনার প্রকোপ ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। পূজায় মহামান্য হাই কোর্ট তার রায়ে জানিয়ে দিয়েছেন দুর্গাপূজা মন্ডপগুলিকে কোয়ারেন্টিনে বানাতে নির্দেশ। লিখা থাকবে নো এন্ট্রি জোন।ভিড় জমালে করোনার প্রকোপ বৃদ্ধি হবার সম্ভাবনা ভয়ঙ্কর হতে পারে তার কারণেই হাই কোর্টে এই নির্দেশ।

।আমাদেরতো সব কিছুই সহ্য করবার ক্ষমতা আছে।যা গত কয়েকমাস ধরে আমাদের ধৈর্যের পরীক্ষা দেওয়া হয়ে গেছে। তাহলে কেন মাত্র চারটি দিন আর ধৈর্যের পরীক্ষা দিয়ে পাশ করতে পারবোনা?আমাদের বিশিষ্ট চিকিৎসকেরা বার বার একটা কথা বলে যাচ্ছেন রাজ্যের মানুষদের মঙ্গলের কারনে দুর্গা পূজায় দয়া করে প্রবীণ নাগরিকদের এবং আপনার পরিবারের কথা গুরুত্ব দিয়ে চিন্তা করে মন্ডপে মন্ডপে মায়ের দর্শনে যাবেন না।পূজার কটা দিন ঘরে বসে টিভির পর্দায় সারা রাজ্যের প্রতিমা দেখুন।বাড়িতে প্ৰতি বছর আমরা অনেক ধুম ধাম করে অনেক আনন্দ করে থাকি।এবার না হয় নিজেদের এবং পরিবারের শ্বার্থে বাড়িতে বসেই পূজার কটা দিন পরিবারের সাথেই কাটাবো মন্দ কি?

তাই নিজের এবং আপনার পরিবারের প্রিয় জনের সুরক্ষার তাগিদেই মহামান্য হাই কোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে আমরা

পূজার আনন্দে প্রত্যেকের বাড়িতে বাড়িতেই মাতোয়ারা হবে।আমরা প্রত্যেকেই প্রতিজ্ঞা করবো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহর ও ব্লকে কোন ভাবেই আর নিজেদের সামান্য আনন্দের জন্য করোনাসুরকে আর থাবা বসানোর সুযোগ করে দেবনা।

মনে করার কোন কারন নেই যে করোনাসুর চলে গেছে তাহলে ভুল হবে।বাইরে বিশেষ প্রয়োজনে যদি যেতেই হয় তাহলে মাস্কটি দিয়ে অবশ্যই নাকমুখ ঢেকে রাখবেন,

মাঝে মধ্যেই হাত ধুয়ে নিতে হবে এবং বেশি লোকের সমাগম থেকে সবসময় দূরত্ব বজায় অবশ্যই রাখবেন।মনে রাখবেন পূজা আগামী বার আবার আসবে।

তাই এবারের জন্যে নিজের এবং পরিবারের কথা ভেবেই নিজেকে সচেতন থাকতেই হবে।আমরা সবাই সুস্থ্য ও ভালো থাকবো এটাই হোক আমাদের আসন্ন দুর্গাপূজায় মা দুর্গতি নাশিনীর কাছে সবার জন্য প্রার্থনা।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *