October 23, 2024

বসন্তের রঙে রাঙিয়ে রাজনৈতিক প্রার্থীরা তবে পিচকিরি কিন্তু জনগণের হাতে

1 min read


জয়ন্ত বোস, বর্তমানের কথা। আসন্ন ১৭তম জাতীয় নির্বাচন অর্থাৎ ভারতের লোকসভা নির্বাচন। নির্বাচন কমিশনের দ্বারা নির্বাচনের তারিখ ঘোষণা হতেই শুরু হয়ে গেছে নির্বাচনী ময়দানে প্রতিটি রাজনৈতিক দলগুলোর তৎপরতা। তারই প্রথম পদক্ষেপ রাজনৈতিক দলগুলোর সাংগঠনিক কার্যক্রম। এক ইঞ্চি জমিও না ছাড়ার প্রতিযোগিতায় চলছে এখন দেওয়ালে দেওয়ালে রঙের বিচ্ছুরণে রাজনৈতিক দলগুলোর প্রার্থীদের সমর্থনে ভোটের প্রচার।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



 এই বসন্তের প্রাক হোলির এক নিদর্শন। এই বসন্তে কবিগুরু রবীন্দ্রনাথের ভাষায় ” রাঙিয়ে দিয়ে যাও যাও যাও গো এবার যাবার আগেতোমার আপন রাগে, তোমার গোপন রাগে।” প্রতিটি দেওয়াল অনাবিল আনন্দে রাজনৈতিক দলগুলোর সংগঠনের কর্মী, নেতাদের এই ভাবেই এই ভাষাতেই আহ্বান করছে। রাজনৈতিক দলের প্রার্থীদের নামে পছন্দ অপছন্দের ভূমিকায় অবতীর্ণ হয়েও আপন ও গোপন রাগের তান কে খুঁজে পাওয়া যাচ্ছে রাস্তার ধারে , অলিগলির দেওয়ালে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});



  অতি উৎসাহে প্রার্থীদের নাম সহ প্রতীক রঙে রঙিন হয়ে চলেছে এই বসন্তে। সমগ্র ভারতের সাথে রায়গঞ্জ লোকসভা আসনের নির্বাচনের রঙের পিচকিরি কিন্তু জনগণের হাতে তারা কিভাবে ইভিএম মেশিন কে রাঙিয়ে তুলবে সেটা আগামীদিনের কথা তবে এই মুহূর্তে রাজনৈতিক দলগুলোর সাংগঠনিক রঙে রাঙিয়ে যাচ্ছে দেওয়াল গুলো।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 হরেক রকম লেখা, হরেক রকম ভাষা, হরেক রকম রঙে হরেক রকম কথা। তৃণমূল কংগ্রেস, কংগ্রেস সমর্থনে সিপিআইএম প্রার্থী দের রঙ চরেছে দেওয়ালে তবে এখনও পর্যন্ত বিজেপি দলের প্রার্থীর নাম দেওয়ালে কবে রাঙিয়ে উঠবে সেই উৎকন্ঠায় রায়গঞ্জ লোকসভা আসনের ভোট দাতাদের তথা বিজেপি রাজনৈতিক দলের সাংগঠনিক কর্মীদের। কানাঘুষোয় রঙ চরলেও দেওয়ালে কিন্তু এখনও শোভা পায়নি। টানটান উত্তেজনায় আগামী ১৮ এপ্রিল রায়গঞ্জ লোকসভা আসনের ভোটদাতারা পিচকিরি হাতে ইভিএম মেশিনে কাকে বেশি রাঙিয়ে তুলবে আপন রাগে, গোপন রাগে এই বসন্তের টানে  গ্রীষ্মের প্রথম সপ্তাহে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *