October 27, 2024

দিশারী সংকল্পের উদ্দ্যোগে প্রতি সপ্তাহে একদিন প্লাস্টিক দূষণ রোধে অভিযান

1 min read

দিশারী সংকল্পের উদ্দ্যোগে প্রতি সপ্তাহে একদিন প্লাস্টিক দূষণ রোধে অভিযান

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ,৭,,অক্টোবর:কেন ক্যারিব্যাগে বাজার করলেন,মিষ্টি নিলেন,পনির নিলেন,মাছ নিলেন?কি বলছেন মানুষ-আজকের প্রতিক্রিয়া:1)ভুলে গিয়েছি2)এত সকালে ব্যাগ কোথায় পাবো?3)প্রতিদিন আনি।আজ আনিনি4)হঠাৎ বাড়তি জিনিস নিলাম তাইআজ কেউ বলেনি কিন্তু সবচেয়ে বেশি বলা হয় : ফ্যাক্টরি বন্ধ করো।

হ্যাঁ, দিশারী সংকল্পেরও তাই দাবী।এর আগে বেশ কয়েকবার বালুরঘাটে প্লাস্টিক ক্যারিব্যাগ,থার্মোকল বন্ধ হয়েছিল কিন্তু ধারাবাহিক নজরদারির অভাবে তা আবার ফিরে এসেছে।তাই পৌরসভা প্রশাসনের কাছে আবেদন নিষিদ্ধ হোক এসব।

আর চলুক ধারাবাহিক নজরদারি।বিক্রেতা বলেন:ক্রেতারা না নিলে আমরা দেবো না ক্রেতারা বলেন: আগে ফ্যাক্টরি বন্ধ করুনআমরাও তাই দাবী জানাই সরকারের কাছে সমস্ত জায়গায় যাতে পরিবেশ বান্ধব ব্যাগ উৎপাদন হয় তা সুনিশ্চিত করা।আমাদের আবেদন স্পট ফাইন ও ধারাবাহিক নজরদারি।আর মানুষের কাছে,সচেতন নাগরিকদের কাছে আবেদন আপনারা নিজেরা একে পরিহার করুন আর আপনাদের যে কোন অনুষ্ঠানে প্লাস্টিক জাতীয় বস্তু,থার্মোকলের যে কোন বর্জন করুন। ফিরিয়ে আনুন কাগজের ঠোঙা,মাটির গ্লাস,কলাপাতার যুগ।কর্মসংস্থান হোক।শহর ভাল থাকুক।পরিবেশ বাঁচুক।আপনি ভাল থাকুন।আজ উপস্থিত ছিলেন : সম্পাদক তুহিন শুভ্র মন্ডল,নিনি চট্টোপাধ্যায়,মনোজিত দাস,সঞ্জয় চক্রবর্তী, উজ্জ্বল মন্ডল,মুন্না বর্মন,রিক গুহ,পলাশ দেবনাথ,সাহেব মন্ডল,প্রিয়া সিংহ,সাহেব নাহার,মোহন মন্ডল,শুভঙ্কর চক্রবর্তী,সনাতন প্রামাণিক,শ্রীতমা চক্রবর্তী সম্পাদক তুহিন শুভ্র মন্ডল বলেন “আমরা প্রতি সপ্তাহে এই প্লাস্টিক -থার্মোকল দূষণ বিরোধী ক্যাম্পেন করবো।এর আগেও আমাদের লড়াইতে সফলতা পেয়েছি। আবার এই ইস্যু নিয়ে রাস্তায় নামলাম আমরা।যতদিন না এই সমস্যা নির্মূল হচ্ছে ততদিন চলবে এই লড়াই”।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *