October 27, 2024

উত্তর দিনাজপুর জেলায় এসে জমিতে নেমে কৃষি বিল নিয়ে কৃষকদের নিয়ে বোঝালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী

1 min read

উত্তর দিনাজপুর জেলায় এসে জমিতে নেমে কৃষি বিল নিয়ে কৃষকদের নিয়ে বোঝালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী

তন্ময় চক্রবর্তী কৃষকদের স্বার্থে নেওয়া হয়েছে নতুন কৃষি বিল । যার ফলে সারা ভারতবর্ষের প্রচুর কৃষক আগামীতে লাভবান হতে যাচ্ছে।আজ উত্তর দিনাজপুর জেলার করণ দীঘির সালাম পুরে একটি জমিতে নিজেই চলে গিয়ে সেখানে যারা জমিতে চাষ করছে সেই সমস্ত কৃষকদের কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি বিল নিয়ে বোঝালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী ।

স্বভাবতই এখানকার কৃষকরা মন্ত্রী কে কাছে পেয়ে ভীষণ খুশি এবং উৎসাহিত হয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সমস্ত কথা গুলি আজ মন দিয়ে শুনলেন। আজ যখন করণ দীঘির সালামপুর গ্রামে পৌঁছালেন কেন্দ্রীয় মন্ত্রী তখন তাকে ঘিরে ছিল সাধারণ কৃষক থেকে সাধারণ মানুষদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

কেন্দ্রীয় মন্ত্রী এদিন ইসলামপুর থেকে রায়গঞ্জে ফেরার পথে করণদিঘি রে সালাম প্রোগ্রামে যখন পৌঁছান তখন তিনি সরাসরি চলে যান একটি মাঠে যেখানে কৃষকরা চাষাবাদ করছেন। মন্ত্রীকে দেখা যায় সেই ধানী জমির মধ্যে দাঁড়িয়ে কৃষকদের কেন্দ্রীয় সরকারের নয় কৃষি বিল নিয়ে বোঝাতে।

তিনি বলেন এই বিল হওয়ার ফলে ভারতবর্ষের লক্ষ লক্ষ কৃষক উপকৃত হবে। দালাল রাজ বন্ধ হবে। এর পাশাপাশি এদিন তিনি গরিব মানুষদের সঙ্গে কথা বলেন এবং তাদের বলেন ঠিকঠাকভাবে কেন্দ্রীয় সরকারের দেওয়া রেশন সামগ্রী পাচ্ছেন কিনা।

অনেক সাধারণ মানুষকে দেখা যায় এ দিন কেন্দ্রীয় মন্ত্রী কে কাছে পেয়ে তার কাছে অনেক অভাব-অভিযোগের কথা বলতে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *