October 21, 2024

জমজমাট প্রচার আসরে রায়গঞ্জ লোকসভা নির্বাচনী ময়দানে সব দলের প্রার্থীরা এবং নেতা কর্মীরা

1 min read
তন্ময় চক্রবর্তী,  সপ্তদশ লোকসভা নির্বাচনে রায়গঞ্জ আসনটি ভারতের ৫৪৩টি লোকসভা আসন গুলির মধ্যে আগাগোড়াই টানটান উত্তেজনাময় নির্বাচনী এলাকা।



 বিশেষ করে এই আসনটিতে যেদিন থেকে সর্ব ভারতীয় রাজনীতির মঞ্চে প্রয়াত নেতা প্রিয় রঞ্জন দাসমুন্সীর মতো নেতা এই রায়গঞ্জ লোকসভা আসনের কংগ্রেস প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা শুরু করেছিলেন। আর তার মৃত্যুর পরেও এই আসনটির ক্যারিশমা পেয়েছে প্রয়াত নেতার সহধর্মিণী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দীপা দাসমুন্সীর কংগ্রেস প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতার মধ্যে।


তবে রায়গঞ্জ লোকসভা আসনের এবারের ক্যারিশমা অন্য মাত্রা পেয়েছে। কংগ্রেসের সর্ব ভারতীয় নেতা তথা প্রাক্তন মন্ত্রী প্রয়াত প্রিয় রঞ্জন দাসমুন্সীর এবং দীপা দাসমুন্সীর দীর্ঘদিনের অতি ঘনিষ্ঠ সৈনিক ইসলামপুরের বিধায়ক তথা ইসলামপুর পৌরসভার পৌরপতি কানাইলাল আগরওয়ালা যিনি রায়গঞ্জ লোকসভা নির্বাচনী ময়দানে তৃণমূল কংগ্রেসর প্রার্থী, 
আবার গত ২০১৬ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জোট সঙ্গী বামফ্রন্টের প্রার্থী মহম্মদ সেলিম।এই ক্যারিশমা কে টানটান উত্তেজনায় প্রচারে নেমে জয়ের ব্যাপারে নিশ্চিত করছে বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। তবে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বিজেপি এবং 
বামফ্রন্টের প্রার্থীরা তাদের দলীয় নেতৃবৃন্দ ও কর্মীদের নিয়ে রোড শো , কর্মী সভা, বাড়ি বাড়ি প্রচার করা শুরু করেছেন তা এককথায় নির্বাচনী ময়দানকে সরগরম করে তুলেছে।
এখনো পর্যন্ত কোনো দলই সেভাবে বিশাল রাজনৈতিক সভা করে নি। ডোর টু ডোর কর্মী সংগঠনের মাধ্যমে প্রচারে সব রাজনৈতিক দলগুলোই নেমে পরেছে। আসর জমজমাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *